• ঢাকা শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
logo

বিমানবন্দরে আড়াই কোটি টাকার নিষিদ্ধ ওষুধ জব্দ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ এপ্রিল ২০১৮, ০৯:৩৭

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গতকাল রাত ১১টায় বিপুল পরিমাণ আমদানি নিয়ন্ত্রিত ও আমদানি নিষিদ্ধ বিদেশি ঔষধ জব্দ করা হয়েছে। এ ঘটনায় আটক করা হয়েছে নুর মোহাম্মদ রিয়াদ নামক এক যাত্রীকে। শাহজালাল বিমানবন্দরের শুল্ক গোয়েন্দা সূত্রে খবরটি জানা গেছে।

আটক ঔষধগুলো হলো : Neoral cap ৩,২০০ পাতা, Mixtard inj ৬০০ পাতা, Novorapid inj ৮০ পাতা, Duplaston ট্যাবলেট ৬০০ পাতা Clomid tab ৭০ পাতা Miacahcic nasal স্প্রে এবং Mestinon ১৭ বোতল।

--------------------------------------------------------
আরও পড়ুন : বিয়ে করে বাসায় ফেরার পথে নববধূ ছিনতাই
--------------------------------------------------------

নুর মোহাম্মদ রিয়াদ নামের এই যাত্রী কায়রো, মিশর থেকে G 9511 ফ্লাইটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আনুমানিক রাত ৯ টায় অবতরণ করে। গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারি বজায় রাখে। যাত্রী ৪নং বেল্ট থেকে লাগেজ সংগ্রহ করে স্ক্যানিং ফাকি দিয়ে গ্রিন চ্যানেল দ্রুত অতিক্রম করে চলে যাওয়ার প্রাক্কালে তার গতিরোধ করা হয় এবং পরবর্তীতে কাস্টমস হলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তার সাথে থাকা ০৪ টি লাগেজ খুলে বিদেশি ওষুধগুলো আটক করা হয়।

সংশ্লিষ্ট সকলের উপস্থিতিতে রাত ১১ টায় এসব পণ্য জব্দ করা হয়। পণ্যের শুল্ককরসহ আটক পণ্যের মূল্য প্রায় ২ কোটি ৬০ লক্ষ টাকা। আটককৃত যাত্রী ও পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে।

আমদানি নীতি আদেশ অনুযায়ী ঔষধ শিল্প প্রশাসনের অনুমতি ছাড়া বিদেশি ওষুধ আমদানি করা যায় না।

আরও পড়ুন :

কেএইচ/ এমকে

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বের বৃহত্তম বিমানবন্দরে বছরে চলাচল করতে পারবে ২৬ কোটি যাত্রী
এসএসসি পাসে চাকরি দেবে ইউএস-বাংলা, কাজ বিমানবন্দরে 
আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী
ঢাকা ছেড়েছেন কাতারের আমির
X
Fresh