• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

প্রেষণে পদায়নে সতর্কতা অবলম্বনের পরামর্শ সংসদীয় কমিটির

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ অক্টোবর ২০১৮, ১৮:২৭

বিভিন্ন দপ্তর, অধিদপ্তর ও সংস্থাসমূহের শূন্য পদে প্রেষণে পদায়নে সতর্কতা অবলম্বন করতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে পরামর্শ দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

আজ (বৃহস্পতিবার)সংসদ ভবনে কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ পরামর্শ দেয়া হয়।

সভায় বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগের অধীন দপ্তর, অধিদপ্তর ও সংস্থাসমূহে প্রেষণে নিয়োজিত কর্মকর্তাগণ ও পদ সংখ্যা, জেলা প্রশাসক কার্যালয়ের সাংগঠনিক কাঠামো(জনবল কাঠামো) পুনঃবিন্যাস নিয়ে আলোচনা করা হয়।

এছাড়া প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের গোপনীয় প্রতিবেদন প্রণয়ন এবং ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়, ঢাকা জেলা প্রশাসকের কার্যালয় ও ঢাকা জেলায় নতুন সার্কিট হাউজ নির্মাণ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

সভায় জানানো হয়, শেরে বাংলা নগর প্রশাসনিক এলাকায় ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয় এবং ঢাকা জেলা প্রশাসকের কার্যালয় স্থানান্তরের জন্য গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের বরাদ্দকৃত ২ একর ৩৭ শতাংশ (প্লট নম্বর-এফ-৬/এ, এফ-৬/বি, এফ-৬/সি এবং এফ-৬/ডি) জমি বুঝে নিয়ে দখলে নিতে নির্দেশনা দেয়া হয়েছে। সেখানে ভবন নির্মাণের বিষয়ে চাহিদা পাঠাতে জনপ্রশাসন মন্ত্রণালয় হতে জেলা প্রশাসক এবং ঢাকা বিভাগীয় কমিশনারকে নির্দেশনা দেয়া হয়েছে।

জেলা প্রশাসনে শুন্য পদ পূরণ ও জেলা প্রশাসনকে গতিশীল করা এবং অতিরিক্ত জেলা প্রশাসক (প্রবাসী কল্যাণ) ও উপজেলা পর্যায়ে সহকারী কমিশনারের একটি পদ সৃজন করার জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

প্রতিটি জেলায় মানবসম্পদ উন্নয়ন ও আইসিটি বিষয়ে প্রশিক্ষণ দেয়া এবং জেলা ও উপজেলা থেকে বিভিন্ন স্তরের কর্মকর্তাগণ সরকারি কাজে ঢাকায় আসেন। এজন্য তাদের থাকার ব্যবস্থা করতে নতুন সার্কিট হাউজ নির্মাণের বিষয়ে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

কমিটির সদস্য জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক, র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী, মোঃ আব্দুল্লাহ, মুস্তফা লুৎফুল্লাহ, খোরশেদ আরা হক এবং জয়া সেন গুপ্তা সভায় অংশগ্রহণ করেন। এছাড়াও সংশ্লিষ্ট সচিবার সভায় উপস্থিত ছিলেন।

আরও পড়ুন :

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এমপিদের বাসা ভাড়া বাড়ানোর সুপারিশ করল সংসদীয় কমিটি
সাবেক ১৩ মন্ত্রী-প্রতিমন্ত্রী হলেন সংসদীয় কমিটির সভাপতি
আরও ১০ সংসদীয় কমিটি, তিনটিতে সভাপতি মন্ত্রিত্ব হারানো ৩ এমপি
রাত জেগে নিজেই ৫০ সংসদীয় কমিটির নাম লিখেন প্রধানমন্ত্রী
X
Fresh