• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

সপ্তাহে ছয়দিন ১২ ঘণ্টা করে খোলা থাকবে বিআরটিএ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৬ আগস্ট ২০১৮, ১৯:২৯ | আপডেট : ০৬ আগস্ট ২০১৮, ২১:০৭
পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)র সার্কেল অফিসগুলো শুক্রবার ছাড়া সপ্তাহের ছয় দিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে।

আজ সোমবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের একথা বলেন।

বিকেলে বিআরটিএ’র চেয়ারম্যান মোঃ মশিয়ার রহমান এ বিষয়ে একটি সার্কুলার প্রকাশ করেন।

মোঃ মশিয়ার রহমান বলেন- গত কয়েকদিন থেকে বিআরটিএ’র সার্কেল অফিসগুলোতে গাড়ির লাইসেন্স ও ফিটনেস নেয়ার সংখ্যা বেড়ে যাওয়ার কারণে গ্রাহক সেবায় যেন কোনও অসুবিধা না হয়, এজন্য বিআরটিএ এ সিদ্ধান্ত নিয়েছে।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে অনেক গাড়ির ড্রাইভিং লাইসেন্স এবং ফিটনেস পাওয়া যায়নি। এরপর থেকে গত দুইদিন থেকে ড্রাইভিং লাইসেন্স ও ফিটনেস নেয়ার পরিমাণ বেড়ে গেছে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আরও বলেন- ‘প্রধানমন্ত্রীর নির্দেশে সড়ক পরিবহন মন্ত্রণালয় যানবাহনের ফিটনেট সার্টিফিকেট দেয়া ও নবায়ন, ড্রাইভিং লাইসেন্স দেয়া ও নবায়নসহ জরুরি সেবা কার্যক্রম সারাদেশে শনিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত চলবে। এই ছয়দিন অফিস সময় হবে সকাল ৯টা থেকে রাত ৯টা। সম্প্রতি ফিনটেস সার্টিফিকেটসহ জরুরি কার্যক্রমে বিআরটিএ অফিসে ভিড় বেড়েছে। এ কারণে বাস্তবতার নিরিখে এই সিদ্ধান্ত নিয়েছি।’

আরও পড়ুন :

আরসি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়