• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

আন্দোলনে যোগ দিচ্ছে বখাটেরা, শিক্ষার্থীরা ঘরে যাও: নওফেল (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৩ আগস্ট ২০১৮, ১৪:৫৮ | আপডেট : ০৩ আগস্ট ২০১৮, ১৭:০৩
গত রোববার (২৯ জুলাই) রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলায় বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার পর গত পাঁচদিন ধরে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করছে শিক্ষার্থীরা। তারা রাস্তার মোড়ে মোড়ে গণপরিবহনের লাইসেন্স, চালকের ড্রাইভিং লাইসেন্স যাচাই করছে।  

ঢাকা চট্টগ্রামসহ দেশের বেশকিছু জায়গায় ছড়িয়েছে এই আন্দোলন। তবে বিভিন্ন জায়গায় ড্রাইভিং লাইসেন্স যাচাই করতে গিয়ে শিক্ষার্থীদের সাথে বখাটেরাও যোগ দিচ্ছে বলে অভিযোগ উঠেছে।  

--------------------------------------------------------
আরও পড়ুন : তোমাদের প্রতিবাদী কণ্ঠকে সম্মান করি, তোমরা শান্ত হও
--------------------------------------------------------

এরকম একটি অভিযোগ করেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক মুহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি নিজের ফেসবুক পাতায় বৃহস্পতিবার একটি ভিডিও শেয়ার করে লিখেন, এই ভিডিওতে দেখলাম কিছু ছাত্রের সাথে বখাটেরাও যোগ দিচ্ছে। ছাত্রদের লাইসেন্স চেকের কারিগরি সক্ষমতা নেই, যে কেউ ভুয়া লাইসেন্স দেখালে এটা ধরার উপায় নেই। শুধুই রাস্তা বন্ধ করা। কোমলমতি শিশুরা একটি সামাজিক আন্দোলন শুরু করেছিল, তারপর কোথায় যেন মতিভ্রম ঘটলো। শুরু হলো ব্যাপক অরাজকতা।

এর মধ্যে তিনশ’র বেশি গাড়ি ভাংচুর হয়েছে! সারা শহর বন্ধ! অবর্ণনীয় কষ্ট! ফেসবুকের কিছু অতি বিপ্লবী ঘরে এসির বাতাস খেয়ে বাহবা দিচ্ছে। আইন মানার মহড়া দিতে গিয়ে, আইন ভাঙার যেই ব্যাপক প্রবণতা দেখলাম, এতে পরিষ্কার একটি মহল তাদের স্বার্থে ব্যবহার করছে শিশুদের।

প্রিয় ছাত্রছাত্রীরা, তোমরা আমাদের আগামী, তাই খেয়াল রাখো যেন জনজীবন বিপন্ন না হয় তোমাদের জন্য। ফেসবুকে অনেকে উস্কানি দেবে, তোমরা শান্তির জন্য থাকো পথে, তবে পথের পাশে, পথ রোধ করে না। আমরা আছি। আর পথ রুখলে শান্তি থাকবে না দেশে, তোমরাও ক্ষতিগ্রস্ত হবে।

তোমাদের আন্দোলন শান্তিপূর্ণ না রেখে একশ্রেণী এটি নিজেদের স্বার্থে ব্যবহার করছে। রাস্তায় লাইসেন্স চেকের নামে রাস্তা বন্ধ করে মানুষকে কষ্ট দিলে, এটি অরাজকতা বলেই ধরে নিতে হবে। সারা শহর বন্ধ করায় কত শিশু, রোগী, ছাত্র ক্ষতিগ্রস্থ হচ্ছে? দুইটি প্রাণের জন্য যেন হরণ না হয় আরও প্রাণ। ঘরে যাও।

আরও পড়ুন : 

কেএইচ/এমকে  

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়