• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

মুক্তিযোদ্ধা-বয়স্ক বাংলাদেশিদের ৫ বছরের ভিসা দেবে ভারত

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৫ জুলাই ২০১৮, ১৮:১১ | আপডেট : ১৫ জুলাই ২০১৮, ১৯:০৫

মুক্তিযোদ্ধা এবং ৬৫ বছর বা তার বেশি বয়সী বাংলাদেশিদের পাঁচ বছরের মাল্টিপল এন্ট্রি ভিসা দেবে ভারত।

রোববার সচিবালয়ে দুই দেশের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকে বাংলাদেশের পক্ষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহম্মদ চৌধুরী এবং ভারতের পক্ষে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের স্পেশাল সেক্রেটারি বিরাজ রাজ শর্মা ‘সংশোধিত ট্র্যাভেল অ্যারেঞ্জমেন্ট ২০১৮ তে সই করেন।

বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ভারতের সঙ্গে বাংলাদেশের সর্বোচ্চ সুসম্পর্ক বিরাজমান। আমাদের যখন যে সহযোগিতা প্রয়োজন, ভারত দিচ্ছে। বাংলাদেশের এক ইঞ্চি মাটিও ব্যবহার করে ভারতের বিরুদ্ধে সন্ত্রাসী বা বিচ্ছিন্নতাবাদী কাজ চালাতে দেয়া হবে না।

--------------------------------------------------------
আরও পড়ুন : মুক্তাগাছার নয় জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের আদেশ ট্রাইব্যুনালের
--------------------------------------------------------

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং রোহিঙ্গা সমস্যার সমাধানে বাংলাদেশের পাশে থাকার আশ্বাস দিয়েছেন বলেও জানান আসাদুজ্জামান খাঁন কামাল।

বৈঠক শেষে রাজনাথ সিং সাংবাদিকদের বলেন, আমরা সীমান্ত সমস্যা, রোহিঙ্গা ইস্যু ছাড়াও আঞ্চলিক নিরাপত্তা জোরদারের বিষয়ে আলোচনা করেছি। তবে এখনই সব বলতে চাচ্ছি না।

তিনি আরও বলেন, বৈঠক ফলপ্রসূ হয়েছে। বাংলাদেশ-ভারত সীমান্তে কোনও সমস্যা আছে বলে আমি মনে করি না। দুই দেশের আন্তরিক চেষ্টায় এখন শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে।

এর আগে, সকাল ১১টায় সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ ও ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ে বৈঠক শুরু হয়। বৈঠকে আসাদুজ্জামান খাঁন কামাল বাংলাদেশের ১৫ সদস্যের এবং রাজনাথ সিং ভারতে নয় সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।

আরও পড়ুন :

কে/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়