• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

ঢাবি-রাবির ভিসি-প্রক্টর-রেজিস্ট্রারকে লিগ্যাল নোটিশ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৫ জুলাই ২০১৮, ১৬:০৪ | আপডেট : ১৫ জুলাই ২০১৮, ১৯:৪৪
কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের মারধরের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ না করায় ঢাকা বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, প্রক্টর ও রেজিস্ট্রারকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন সুপ্রিমকোর্টের ১৩ আইনজীবী।

আজ রোববার দুপুরে রেজিস্ট্রি ডাকযোগে সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়াসহ ১৩ আইনজীবী এ নোটিশ পাঠান।

এ বিষয়ে জানতে চাইলে ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া বলেন, কোটা সংস্কার নিয়ে আন্দোলন-হামলার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কোনও ধরনের আইনি ব্যবস্থাতো দূরে থাক, হামলায় আহতদের সঠিক চিকিৎসাই দেয়া হয়নি। তাই সংশ্লিষ্টদের প্রতি নোটিশ পাঠানো হয়েছে। ৪৮ ঘণ্টার মধ্যে আইনি ব্যবস্থা গ্রহণ না করলে রিট করা হবে।

নোটিশে বলা হয়- ‘হামলাকারীদের ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা অবগত থাকা সত্ত্বেও কর্তৃপক্ষ কোনও ব্যবস্থা গ্রহণ করেনি; যা সম্পূর্ণভাবে অপ্রত্যাশিত এবং বিশ্ববিদ্যালয় ও দেশের প্রচলিত আইনের পরিপন্থী। এতে স্পষ্টভাবে প্রতীয়মান হয় যে, আপনারা (বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ) পদে থাকার উপযুক্ত নন।’

‘কোটা সংস্কার নিয়ে আন্দোলন-হামলার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কোনও ধরনের আইনি ব্যবস্থা তো দূরে থাক, হামলায় আহতদের সঠিক চিকিৎসা দেয়া হয়নি। তাই সংশ্লিষ্টদের প্রতি নোটিশ পাঠানো হয়েছে। ২৪ ঘণ্টার মধ্যে আইনি ব্যবস্থা গ্রহণ না করলে রিট করা হবে।’

প্রসঙ্গত, গত ৩০ জুন ও ১ জুলাই কোটা সংস্কার আন্দোলনকারিদের ঠেকাতে শিক্ষার্থীদের হামলা চালায় ছাত্রলীগ। ওই হামলায় তাদের অনেকেই আহত হয়। পরে তাদের বিরুদ্ধে মামলা দিয়ে গ্রেপ্তার করা হয়।

আরও পড়ুন :

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়