• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

আগামী বছর থেকে নতুন পদ্ধতিতে এসএসসি পরীক্ষা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২০ ফেব্রুয়ারি ২০১৮, ২০:৩৮ | আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০১৮, ২০:৪৮
আগামী বছর থেকে নতুন পদ্ধতিতে এসএসসি পরীক্ষা নেয়া হবে বলে জানালেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসাইন।

মঙ্গলবার সচিবালয়ে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয়ের সভা শেষে একথা জানান তিনি।

সোহরাব হোসাইন জানান, সভায় প্রশ্নব্যাংক তৈরির বিষয়ে একমত হয়েছেন সবাই। তবে নতুন পদ্ধতি কী হবে, তা আলোচনা করে ঠিক করা হবে। যেহেতু আগামী এইচএসসি পরীক্ষা নতুন পদ্ধতিতে নেয়ার সুযোগ নেই। তবে এটা কীভাবে সুষ্ঠুভাবে সম্পন্ন করা যায়, সেই বিষয়ে সভায় আলোচনা হয়েছে।

--------------------------------------------------------
আরও পড়ুন: প্রশ্নপত্র ফাঁসের ৬ ব্যাখ্যা দিলেন শিক্ষামন্ত্রী
--------------------------------------------------------

প্রশ্নপত্র ফাঁসে সংশ্লিষ্ট ব্যক্তিদের হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, চলতি এসএসসি পরীক্ষায় এ পর্যন্ত ১৫২ জনকে আটক করা হয়েছে। পরীক্ষার প্রশ্নপত্র যে কারও হাতে পেলে তাকে আইনের আওতায় আনা হবে। এই অভিযান অব্যাহত থাকবে।

পরীক্ষায় বহুনির্বাচনী প্রশ্ন(এমসিকিউ) থাকবে কিনা জানতে চাইলে সচিব বলেন, ব্যক্তিগতভাবে আমি আগে থেকেই এমসিকিউ বন্ধের বিষয়ে বলে আসছি। প্রধানমন্ত্রী সিদ্ধান্ত দেয়ার পর এটার প্রক্রিয়া শুরু হবে।

পাবলিক পরীক্ষাসংক্রান্ত এই সভায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বারসহ বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব ও বিভিন্ন সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: 

কে/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়