• ঢাকা সোমবার, ২০ মে ২০১৯, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬

নুসরাত হত্যাকাণ্ড: পাঁচদিনের রিমান্ডে মনি

ফেনী প্রতিনিধি
|  ১৭ এপ্রিল ২০১৯, ১৪:০৪ | আপডেট : ১৭ এপ্রিল ২০১৯, ১৮:২৯
নুসরাতের সহপাঠী ও কিলিং মিশনের ৫ জনের একজন কামরুন নাহার মনিকে আদালতে হাজির করা হয়, ছবি: সংগৃহীত
ফেনীর সোনাগাজীতে নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যা মামলায় গ্রেপ্তার নুসরাতের সহপাঠী ও কিলিং মিশনের ৫ জনের একজন কামরুন নাহার মনির ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

আদালত পুলিশের পরিদর্শক (কোর্ট ইন্সপেক্টর) গোলাম জিলানি জানান, বুধবার দুপুরে ফেনীর জ্যেষ্ঠ হাকিম (সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট) সরাফউদ্দিন আহমেদের আদালতে তোলা হয় কামরুন নাহার মনিকে। এসময় পিবিআই কর্মকর্তা আসামি মনির ১০ দিনের রিমান্ড আবেদন করেন। আদালত ৫দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এদিকে অপর আসামি মোহাম্মদ শামীমের আজ রিমান্ড শুনানি হওয়ার কথা থাকলেও তা হয়নি। পুলিশ গতকাল তার ৭দিনের রিমান্ড চেয়েছিল। 

অপরদিকে নুসরাত হত্যা মামলায় মোহাম্মদ শরিফ নামে এক আসামিকে ঢাকার কামরাঙ্গীরচর থেকে আটক করা হয়েছে বলে পিবিআই এর একটি সূত্র নিশ্চিত করেছে। তবে ফেনীর পিবিআইয়ের কোনও কর্মকর্তা এ বিষেয়ে নির্দিষ্ট করে কিছু জানাতে পারেনি। শরিফসহ এ মামলায় এ পর্যন্ত ১৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে বুধবার সকালে নুসরাত জাহান রাফিকে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ফেনী ও সোনাগাজীতে একাধিক সংগঠন মানববন্ধন করেছে। সকালে ফেনী শহরের শান্তি নিকেতন এলাকায় সিটি গার্লস, সেন্ট্রাল পাবলিক, শান্তি নিকেতন প্রি-ক্যাডেট ইনস্টিটিউটসহ একাধিক প্রতিষ্ঠান মানববন্ধন করে।

গত ৬ এপ্রিল সকালে নুসরাত জাহান রাফি আলিমের আরবি পরীক্ষা প্রথমপত্র দিতে গেলে মাদরাসায় দুর্বৃত্তরা গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনায় দগ্ধ নুসরাত ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ৫দিন পর ১০ এপ্রিল রাতে মারা যায়। পরদিন ১১ এপ্রিল বিকেলে তার জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এ ঘটনায় মাদরাসার অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলাকে প্রধান আসামি করে ৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৪-৫ জনকে আসামি করে নুসরাতের ভাই মাহমুদুল হাসান নোমান ৮ এপ্রিল সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করেন।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়