• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

আরটিভির আলোকিত নারীর সম্মাননা পাচ্ছেন লালমনিরহাটের জহিরন

স্টাফ রিপোর্টার, লালমনিরহাট

  ০৮ মার্চ ২০১৯, ০৮:৫৭

সফল সমাজসেবক হিসেবে আরটিভি আলোকিত নারীর সম্মাননা পাচ্ছেন লালমনিরহাটের জহিরন বেওয়া। ৮ মার্চ শুক্রবার সন্ধ্যা ছয়টায় হোটেল সোনারগাঁওয়ে তাকে এ সম্মাননা প্রদান করা হবে।

গেল সোমবার বিকেলে আরটিভির আমন্ত্রণপত্রটি তার গ্রামের বাড়িতে পৌঁছে দেন আরটিভি লালমনিরহাটের স্টাফ রিপোর্টার হাসান- উল- আজিজ।

জহিরন বেওয়ার বাড়ি লালমনিরহাটের আদিতমারী উপজেলার ভেলাবাড়ী ইউনিয়নের ভারত সীমান্ত ঘেঁষা তালুক দুলালী গ্রামে। স্বামী সায়েদ আলী মারা গেছেন ১৯৬৮ সালে। এরপর শারীরিক ও মানুষিকভাবে ভেঙে পড়েন জহিরন বেওয়া। তিন ছেলে আর এক মেয়ে নিয়ে তার সংসার। ১০ বছর আগে বড় ছেলে দানেশ আলী ৬৮ বছর বয়সে মারা যান।

ছোট ছেলে তোরাব আলীর বয়স ৫৫। সংসারে এই সংগ্রামী নারী এখনও সচল, সজাগ আর কর্মদ্যোমী হয়ে বেঁচে আছেন। এ বয়সে তার বাড়ির বারান্দায় কিংবা কোনও গাছের ছায়ায় বসে নাতি-নাতনিদের গল্প শোনানোর কথা। কিন্তু তিনি প্রতিদিন ছুটে বেড়াচ্ছেন গ্রামের পর গ্রাম মাইলের পর মাইল। কারও অসুস্থতার সংবাদ পেলেই নাওয়া-খাওয়া ভুলে বাইসাইকেলে চড়ে ছুটে যান সেই রোগীর বাড়িতে চিকিৎসা সেবা দিতে। সমাজের প্রচলিত রীতিনীতি ভেঙে ১৯৭৩ সালে জহিরন পরিবার পরিকল্পনার অধীনে স্বাস্থ্যসেবা ও পরিবার পরিকল্পনা বিষয়ে ছয় মাসের প্রশিক্ষণ নেন।

পরে চুক্তিভিত্তিক মাসিক মজুরিতে কাজে যোগ দেন। নিজ গ্রামসহ আশপাশের গ্রামগুলোতে বাইসাইকেল চালিয়ে গ্রামবাসীদের স্বাস্থ্যসেবা দিতেন। দুইশ’ থেকে তিনশ’ টাকা অবশেষে পাঁচশ’ টাকা মাসিক মজুরি পেয়ে চাকরি করে অবসরে যান জহিরন। আরটিভি আলোকিত নারীর সম্মাননার খবরে আনন্দিত মহিয়সী নারী জহিরন বেওয়া । তিনি বলেন,আরটিভি আমাকে যে সম্মান দিতে যাচ্ছে এতে আমি গর্ববোধ করছি। তিনি আরটিভির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। ছোট ছেলে তোরাব আলী বলেন, আমার মা সারাটি জীবন এলাকার মানুষের সেবা করে যাচ্ছেন। তাকে সম্মাননা দেয়ার সিদ্ধান্ত গ্রহণের খবরে এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ আনন্দিত এবং আরটিভির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

আরও পড়ুন :

জেবি

মন্তব্য করুন

daraz
  • নারী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চলমান তাপদাহে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নতুন সিদ্ধান্ত
শিক্ষাপ্রতিষ্ঠান আরও ৭ দিন বন্ধের দাবি
নারী হাজতিকে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জন বদলি
ট্রেনের ইঞ্জিনে ঝুলছিল অজ্ঞাত নারীর মরদেহ
X
Fresh