• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বাসর

আরটিভি অনলাইন ডেস্ক

  ১৮ ফেব্রুয়ারি ২০১৮, ১৪:২৩

আজ রাত্রি আর সকালের বাসর রাত। সকাল রাত্রিকে দেখেছিল এক বন্ধুর বিয়েতে। ওর বন্ধু রাত্রির দূর সম্পর্কের ভাই। রাত্রিকে দেখে সকালের মনে হয়েছিল যেন এই মেয়েটার জন্যই সে এতদিন অপেক্ষা করে এসেছে, যেন এই মেয়েটাই তার অর্ধাঙ্গিনী! নামেও কত মিল! সে সকাল, মেয়েটা রাত্রি! যেন একে অপরের পরিপূরক!

অনেক চেষ্টা করে রাত্রির সাথে কথা বলার সুযোগ পেয়েছিল এবং তার প্রথম কথাই ছিল- আপনাকে আমি বিয়ে করতে চাই। থতমত খেয়ে রাত্রি বলেছিল সে অ্যারেইঞ্জড ম্যারেজে বিশ্বাসী না! অচেনা কারও সাথে সংসার করা মানে জেনে বুঝে বিপদ ডেকে আনা!

এদিকে, প্রেয়সীর মুখে এহেন কথা শুনে ধাক্কা পেলেও সামলে নিয়ে খুব গুছিয়ে শুনিয়েছিল লাভ ম্যারেজের কুফল। এই যেমন প্রেমিকের চাকরি হয় না, প্রেমিকার বিয়ে হয়ে যায়, প্রেমের নামে অনেকে ধোঁকা দেয়...৷ যুক্তিতর্ক চলে অনেকক্ষণ, শেষমেশ রাত্রির মনে হয় আচ্ছা বাসায় বলুক, বিয়ে বললেই তো বিয়ে না। তাই রাত্রি বলে আচ্ছা, বাসায় প্রস্তাব দেন।

ব্যস, আর কী লাগে... সকাল পরদিনই নিজের পরিবারকে বলে এবং রাত্রির বাসায় প্রস্তাব পাঠায়। বিয়ের কথাবার্তা ঠিক হবার পরেও তাদের মাঝে কথা হয়নি। এদিকে রাত্রির তো চিন্তা বাড়তেই থাকে, অ্যারেইঞ্জড ম্যারেজ করছে সে, এটা তার নিজেরই বিশ্বাস হয় না! শেষমেশ, বিয়ে হয়েই যায়।