logo
  • ঢাকা সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

সুপার ওভার আছে শুনে অবাক হয়েছিলেন বোল্ট

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৮ জুলাই ২০১৯, ১৭:৫৩ | আপডেট : ১৮ জুলাই ২০১৯, ১৮:০৩
কিউই পেসার ট্রেন্ট বোল্ট
ট্রেন্ট বোল্ট
গোটা টুর্নামেন্ট যেমনই হোক, ফাইনালটা হয়েছে সত্যিকারের ফাইনালের মতো। শ্বাসরুদ্ধকর এক ম্যাচ দিয়ে শেষ হয়েছে দ্বাদশ বিশ্বকাপের আসর। যা অনেকদিন মনে থাকবে ক্রিকেট প্রেমীদের মনে। লর্ডসে ইংল্যান্ড নিউজিল্যান্ডের ফাইনাল ম্যাচ দুলেছে দুই দলের দিকেই।

bestelectronics
শেষে পর্যন্ত বিশ্বকাপের সোনালী ট্রফির জায়গা হয় ইংলিশদের হাতে। অথচ এই ম্যাচেও কম অঘটন হয়নি। ৫০ ওভারের ম্যাচ হয়েছে টাই। এরপর সুপার ওভারের খেলাটাও হয়েছে টাই। তবু জয় পেল ইংল্যান্ড। কেন নয় নিউজিল্যান্ড? এই প্রশ্নের উত্তর নাকি, ইংল্যান্ড (২৬) বাউন্ডারি হাঁকানোয় নিউজিল্যান্ডের (১৭) থেকে এগিয়ে। তাই তাদের জয়ী ঘোষণা করা হয়।

তবে ইংল্যান্ডের কাছে এভাবে হেরে ট্রফি হারানোটা এখনও মানতে পারছেন না কিউই পেসার ট্রেন্ট বোল্ট। তিনি নাকি জানতেনই না বিশ্বকাপে সুপার ওভার আছে।

ইংল্যান্ডের ইনিংস যখন শেষের দিকে তখন দুই আম্পায়ার ডেকে জানান ম্যাচ টাই হলে নিষ্পত্তি হবে সুপার ওভারে। তখনই বোল্ট জানতে পারেন সুপার ওভারের কথা।

‘ম্যাচ যখন শেষের দিকে অর্থাৎ দুই বলে ৩ রান লাগে তখন আম্পায়াররা ডেকে জানান, ম্যাচ টাই হলে সুপার ওভারে খেলা শেষ হবে। তখনই জানতে পারি সুপার ওভারের কথা। আমরা এমনটা শোনার পর তাদের আঁটকেও দিয়েছিলাম।’

সুপারের ওভারের খেলাও হয় টাই। আগে ব্যাট করে ইংল্যান্ড সংগ্রহ করে ১৫। জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডও ১৫ রান তুলে ফেলে। তাতেও জয়ীর খেতাব পায়নি কিউইরা।

এ নিয়ে বোল্ট বলেন, সুপার ওভারে দুই দলই পনেরো করে রান করেছে। ম্যাচের ফলটা মেনে নেওয়া অনেক কষ্টকর হলেও অবিশ্বাস্য একটা ম্যাচ খেলার অভিজ্ঞতা হয়েছে আমাদের।’

এমআর/

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়