logo
  • ঢাকা রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬

শচিনের বিশ্বকাপ একাদশে সাকিব

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৭ জুলাই ২০১৯, ১৩:৩৮
বিশ্বকাপ ২০১৯
শচিন টেন্ডুলকারের সঙ্গে সাকিব আল হাসান || ফাইল ছবি
এক বিশ্বকাপে সর্বোচ্চ রানের খুব কাছে গিয়েও ফিরে আসতে হয়েছে রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার ও সাকিব আল হাসানদের। তিন জন থেমেছেন যথাক্রমে ৬৪৮, ৬৪৭ ও ৬০৬ রান করে। সবচেয়ে বেশি রানের রেকর্ডটি এখনও শচিন টেন্ডুলকারের দখলেই। ২০০৩ বিশ্বকাপে ৬৭৩ রান তুলেছিলেন ভারতের এই ব্যাটিং জিনিয়াস। এবারের বিশ্বকাপ শেষে শচিন সাজিয়েছেন নিজের পছন্দের একাদশ। এতে জায়গা করে নিয়েছেন সাকিব আল হাসান।
 
পাঁচ বিশ্বকাপ খেলা শচিনের সেরা বিশ্বকাপ একাদশে রয়েছেন পাঁচ জন ভারতীয়। বাদ পড়েছেন দেশটির বিশ্বকাপ জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

bestelectronics
টিম ইন্ডিয়ান উইকেটরক্ষকের জায়গায় শচিনের সেরা একাদশে জায়গা করে নিয়েছেন ইংল্যান্ডের উইকেটরক্ষক জনি বেয়ারস্টো। তার সঙ্গে আরেক ওপেনার হিসেবে থাকছেন সদ্যসমাপ্ত বিশ্বকাপে সর্বাধিক রান সংগ্রহকারী রোহিত শর্মা।

তিন নম্বরে শচিন ভরসা রেখেছেন ভারতের বর্তমান অধিনায়ক বিরাট কোহলির ওপরই। বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতা নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসনকে দলের অধিনায়ক বাছাই করা হয়েছে।

পুরো বিশ্বকাপ জুড়ে অসাধারণ ফর্মে থাকা সাকিব আল হাসানও দখল করে নিয়েছেন বিশ্বের সর্বকালের সেরা ব্যাটসম্যানের একাদশে। ইংল্যান্ড বিশ্বকাপে ৬০৬ রান করার পাশাপাশি ১১ উইকেটও নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

এদিকে ভারতের দুই অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া ও রবীন্দ্র জাদেজা ও পেসার জসপ্রিত বুমরাহ রয়েছেন এই দলে।  

এবারের বিশ্বকাপ ফাইনাল ম্যাচের নায়ক ইংল্যান্ডের বেন স্টোকস, অজি পেসার মিচেল স্টার্ক ও ইংল্যান্ডের জোফরা আর্চার রয়েছেন একাদশে।

শচিনের সেরা বিশ্বকাপ একাদশ 

রোহিত শর্মা (ভারত), জনি বেয়াস্টো (ইংল্যান্ড, উইকেটরক্ষক), কেন উইলিয়ামসন ( নিউজিল্যান্ড, অধিনায়ক), বিরাট কোহলি(ভারত), সাকিব আল হাসান (বাংলাদেশ), বেন স্টোকস (ইংল্যান্ড), হার্দিক পান্ডিয়া (ভারত), রবীন্দ্র জাদেজা (ভারত), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), জসপ্রিত বুমরাহ (ভারত) ও জোফরা আর্চার (ইংল্যান্ড)।

ওয়াই

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়