বাংলাদেশিদের মন ভেঙে টুর্নামেন্ট সেরার পুরস্কার পেলেন উইলিয়ামসন

প্রকাশ | ১৫ জুলাই ২০১৯, ০২:১২ | আপডেট: ১৫ জুলাই ২০১৯, ১৩:০০

আরটিভি অনলাইন
উইলিয়ামসন

বিশ্বকাপ থেকে টাইগাররা গ্রুপ পর্বে ছিটকে পড়লেও বাংলাদেশিরা এতোদিন একটি হিসাব ঠিকই করেছেন। আর সেটা হলো ম্যান অব দ্য সিরিজ বা টুর্নামেন্ট সেরার পুরস্কার। এই পুরস্কার পাওয়ার দৌড়ে বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান বেশ এগিয়েই ছিলেন। কিন্তু শেষ পর্যন্ত সাকিবের হাতে নয়, টুর্নামেন্ট সেরার পুরস্কার গেছে উইলিয়ামসনের হাতে।

২০১৯ বিশ্বকাপ যেন সাকিবকে সবকিছুই দিয়েছে। আট ম্যাচে সাতটি পঞ্চাশোর্ধ্ব ইনিংস খেলেছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার যা এক বিশ্বকাপে সর্বোচ্চ। গ্রুপ পর্বে ৬০৬ রান করে পেছনে ফেলেছেন শচিন টেন্ডুলকারকে। ছাড় দেননি কুমার সাঙ্গাকারাকেও। বিশ্বকাপের ১২ অর্ধশতকে ভাগ বসিয়েছেন শ্রীলঙ্কান গ্রেটের রেকর্ডে। এছাড়া সাকিব বল হাতে নিয়েছেন ১১টি উইকেট। বিশ্বকাপের এক আসরে ছয়শোর বেশি রান আর ১১টা উইকেট নেই আর কোনও অলরাউন্ডারের।

চলতি বিশ্বকাপে সাকিবের চেয়ে বেশি রান করেছেন শুধু রোহিত শর্মা (৬৪৮) এবং ডেভিড ওয়ার্নার (৬৪৭)। অন্যদিকে উইলিয়ামসন করেছেন ৫৭৮ রান। সাকিবের চেয়ে উইলিয়ামসনের রান কম হলেও তিনি দলকে প্রায় এককভাবেই ফাইনালে তুলে এনেছেন। এছাড়া তার নেতৃত্বও বেশ প্রশংসিত হয়েছে। সব মিলিয়ে তাই টুর্নামেন্ট সেরার পুরস্কারটা কিউই অধিনায়ককেই দেয়া হলো।

ডি/