ফাইনালের ৯০ ভাগ টিকিট ভারতীয় সমর্থকদের দখলে

প্রকাশ | ১৩ জুলাই ২০১৯, ১৮:১৯ | আপডেট: ১৩ জুলাই ২০১৯, ১৮:৩৪

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
ছবি- সংগৃহীত

জিমি নিশামের আকুতি ভারতীয় ক্রিকেট দলের সমর্থকদের কাছে, আপনারা যদি খেলা দেখতে না আসেন তাহলে টিকিটগুলো বিক্রি করে দেন। আমি জানি, এই টিকিট বিক্রিতে অনেক লাভ হবে কিন্তু সেটা চিন্তা না করে টিকিটগুলো দিয়ে দেন যাতে করে প্রকৃত ক্রিকেট প্রেমীরা ম্যাচটি দেখার সুযোগ পায়।

জিমি নিশামের আকুতি থেকেই বোঝা যায়, টিকিটের জন্য কতটা হাহাকার পড়ে গেছে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের সমর্থকদের। জানা যায়, ভারতীয় সমর্থকদের দখলে ফাইনাল ম্যাচের প্রায় ৯০ ভাগ টিকিটই।

ভারতীয় সমর্থকেরা খুব নিশ্চিত হয়ে পড়েছিল যে তাদের দল ফাইনাল খেলবেই। এই ধারণার কারণে ফাইনালের টিকেট পরিণত হয়েছে সোনার হরিণের চেয়েও বেশি দামে। কিন্তু দুখের বিষয়, নিউজিল্যান্ডের কাছে হেরে ফাইনালের আগে বাদ পড়তে হয় বিরাট কোহলির ভারতকে।

বিভিন্ন সেকেন্ডারি টিকেট সেলিং সাইটে তাই ফাইনালের টিকেটের দাম উঠছে ১ থেকে ৫ লাখ রুপি। কিছু টিকেট ১৩ লাখ রূপিও চাওয়া হচ্ছে বলে খবর দিচ্ছে ভারতীয় বিভিন্ন সংবাদ মাধ্যম।

এর ফলে এখন নিউজিল্যান্ড বা ইংল্যান্ডের সমর্থকরা পড়ে গেছে সমস্যায়। যদিও আইসিসি বলছে, এই ধরনের সাইট থেকে টিকেট না কিনতে এবং তারা এর বিরুদ্ধে ব্যবস্থা নেবে। কিন্তু ইংল্যান্ডে সেকেন্ডারি সাইটে টিকিট বিক্রি আইনসিদ্ধ।

টুর্নামেন্ট ডিরেক্টর স্টিভ এলওয়ার্থিও হতাশার সাথে বলছেন, তারা হয়তো টিকেটের একাউন্টটি বাতিল করতে পারেন। এর বেশি কিছু করার ক্ষেত্রে আইনি ঝামেলা আছে।

এমআর/পি