মাঠের খেলায় না থেকেও বিশ্বকাপে লড়ছেন সাকিব (ভিডিও)

প্রকাশ | ১৩ জুলাই ২০১৯, ০৯:২৮ | আপডেট: ১৩ জুলাই ২০১৯, ১৬:৩৭

মোমিন রোহন, আরটিভি

সেমিফাইনাল খেলার লক্ষ্য নিয়ে এবারের বিশ্বকাপে অংশ নেয়, বাংলাদেশ। কিন্তু নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও ভারতের কাছে হেরে বিদায় নিতে হয় লিগ পর্ব থেকেই। তবে লড়াই থামেনি সাকিব আল হাসানের। সেমিফাইনাল বা ফাইনালে না খেলেও টিকে আছেন প্রতিদ্বন্দ্বিতায়।

এক বিশ্বকাপ যেনো দু’হাত ভরে দিয়েছে সাকিবকে। প্রত্যেকটা ম্যাচে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়।

আট ম্যাচে সাতটা পঞ্চাশোর্ধো ইনিংস। এক বিশ্বকাপে সর্বোচ্চ। গ্রুপ লিগে ৬০৬ রান করে পেছনে ফেলেছেন শচীন টেন্ডুলকারকে। ছাড় দেননি কুমার সাঙ্গাকারাকেও। বিশ্বকাপের ১২ অর্ধশতকে ভাগ বসিয়েছেন শ্রীলঙ্কান গ্রেটের রেকর্ডে।

তিন ম্যাচ জিতেছে বাংলাদেশ। ওই তিনটাতেই ম্যাচ সেরার পুরস্কার উঠেছে সাকিবের হাতে। ব্যাট হাতে দ্যুতি ছড়িয়েছেন সুপার সাকিব। বল হাতেও জন্ম দিয়েছেন রেকর্ডের। বিশ্বকাপের এক আসরে ছয়শ’র বেশি রান, আর ১১টা উইকেট যে নেই আর কোনও অলরাউন্ডারের।

পারফর্মেন্স বিচারে তার ধারে কাছে নেই আর কেউ। ৬৪৮ রান নিয়ে ভারতের রোহিত শর্মা আর ৬৪৭ রান নিয়ে অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার কিছুটা লড়াই জমিয়ে তোলার আভাস দেন। তবে শেষ চার থেকে ভারত-অস্ট্রেলিয়ার বিদায়ে টুর্নামেন্ট সেরার দৌড়ে অনেক এগিয়ে এখন সাকিব। পেছনে রয়েছেন কেবল নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। তবে সাকিবকে ধরতে অসাধ্যকে সাধন করতে হবে কিউই কাপ্তানকে।

এমন অর্জনই বলছে, প্রতিযোগিতায় না থেকেও প্রতিদ্বন্দ্বিতা করছেন সাকিব আল হাসান।

এসএস