logo
  • ঢাকা বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬

ফাইনালে যেতে ইংল্যান্ডের দরকার ২২৪ রান

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১১ জুলাই ২০১৯, ১৯:১৬ | আপডেট : ১২ জুলাই ২০১৯, ১৪:২৩
ছবি- সংগৃহীত
ঘরের মাঠে এই কটা রান তো তুড়ি মেরে উড়িয়ে দেয়ার কথা ইংল্যান্ডের। তবে কি ফাইনালে নিউজিল্যান্ডের প্রতিপক্ষ স্বাগতিকরাই? এই উত্তর পেতে ঘণ্টা দুয়েক অপেক্ষা করতে হলেও আপাতত বলা যায়, এই ম্যাচে ইংলিশদের হারানো কঠিন পাঁচবারের বিশ্বজয়ীদের।

বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। ব্যাটিংয়ে নেমে সে কি দারুণ হতাশায় শুরু অজিদের। ব্যক্তিগত শূন্য রানে অ্যারণ ফিঞ্চের বিদায়, ৯ রান করে ডেভিড ওয়ার্নারও শেষ। পিটার হ্যান্ডসকম্ব বিশ্বকাপে নিজের প্রথম ম্যাচ খেলতে নেমে হতাশ করেন ৪ রান করে।

দলীয় ১৪ রানে যখন ৩ উইকেট শেষ, তখন টেনে তোলার চেষ্টা স্টিভ স্মিথ আর অ্যালেক্স ক্যারির। ইংলিশ বোলারদের তোপের মুখেও গড়েন ১০৩ রানের জুটি। এর মাঝে জোফরা আর্চারের বলের আঘাতে মুখ থেতলে গেলেও হাল ছাড়েননি ক্যারি।

শেষ পর্যন্ত ৭০ বলে ৪৬ রানের ইনিংস খেলে বিদায় নেন আদিল রশিদের বলে ক্যাচ দিয়ে দলীয় ১১৭ রানের মাথায়।

এরপর স্টিভ লড়ে গেছেন গ্লেন ম্যাক্সওয়েল আর মিচেল স্টার্ককে নিয়ে। অজিদের এমন দুঃসময়ে দলের কাণ্ডারি হয়ে উঠেন এই ডান-হাতি।

ম্যাক্সওয়েল ২৩ বলে করেন ২২ রান, স্ট্রার্কের ব্যাটে আসে ৩৬ বলে ৩৯ রান। স্মিথ শেষ পর্যন্ত ১১৯ বলে ৮৫ রান করে বিদায় নেন রান আউট হয়ে।

এরপর শেষের ব্যাটসম্যানদের ব্যর্থতায় ৪৯ ওভারে ২২৩ রানে অল-আউট হয়ে যায় অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের হয়ে সমান ৩টি করে উইকেট নেন ক্রিস ওকস ও আদিল রশিদ। ২টি উইকেট নেন জোফরা আর্চার ও ১টি উইকেট নেন মার্ক উড।

এমআর/এমকে

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়