logo
  • ঢাকা মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬
evaly

এক নজরে টাইগারদের দেশে ফেরা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৭ জুলাই ২০১৯, ২১:১০
Bangladesh- rtvonline
ছবি-আরটিভি অনলাইন
বিশ্বকাপ শেষ করে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। রোববার বিকেল ৫টা ২৮ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ক্রিকেটারদের বহনকারী বিমান এসে পৌঁছায়। 

এদিন সবার আগে বেড়িয়ে আসেন তামিম ইকবাল। যদিও কারও সঙ্গে কথা না বলেই দ্রুত বিমান বন্দর ত্যাগ করেন এই ওপেনার। এর পর বেড়িয়ে আসেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

পুরো বিশ্বকাপ জুড়ে ব্যক্তিগত মাশরাফির পারফরম্যান্স নিয়ে চলে সমালোচনা। সেমি-ফাইনালের প্রত্যাশা থাকলেও শেষ পর্যন্ত স্বপ্ন ভঙ্গ হয়। 

দেশে নেমে মাশরাফি বলেন, ‘অধিনায়ক হিসেবে যখন দলকে প্রত্যাশা অনুযায়ী নিয়ে যেতে না পারব তখন সমালোচনা মেনে নিতে হবে, পুরো দায়ভার আমাকে নিতেই হবে। এটাই স্বাভাবিক। আমার জায়গায় অন্য কেউ থাকলে তাকেও স্বাভাবিকভাবেই নিতে হতো।’

ইংল্যান্ডে ৯ ম্যাচে মাত্র তিনটি জয় নিয়ে অষ্টম স্থানে থেকে মিশন শেষ করেছে বাংলাদেশ দল। এর এই ব্যর্থতার দায়ভার নিজের কাঁধে নিয়েছেন বাংলাদেশ দলপতি। তিনি বলেন, ‘আমি অবশ্যই পুরো দায়ভার নিচ্ছি, নিতেও হবে। একইসাথে বলব- সমালোচনা হচ্ছে হবেই। সারা বিশ্বে, সব দেশে, যেকোনও টুর্নামেন্টে হয়। বিশ্বকাপে তো খুবই স্বাভাবিক। তবে এটাও বলব- কিছু ব্যাপার আমাদের পক্ষে গেলে আমাদের দল আজকে অন্য জায়গায় থাকতে পারত।’

ব্যক্তিগত কারণে দলের সঙ্গে ফেরেননি সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, লিটন দাস, সাব্বির রহমান ও আবু জায়েদ রাহী। ফেরেননি কোচরাও। 

মাশরাফি কথা বলার পর পর বের হয়ে আসেন মোহাম্মদ মিঠুন, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মোহাম্মদ সাইফউদ্দিন ও মোসাদ্দেক হোসেন।

বেশ কিছুক্ষণ পর পরিবার নিয়ে বের হন মুশফিকুর রহিম। সব শেষে গেট থেকে বেড়িয়ে আসেন মাহমুদুল্লাহ রিয়াদ।  

সামনেই শ্রীলঙ্কা সফরের ডাক পড়বে। ব্যর্থতার বৃত্ত ভাঙার জন্য, এ কয়দিনে নিজেদের মনকে প্রস্তুত করবে টাইগাররা।

যদিও লঙ্কা সফর বা অবসর কোনটি নিয়েই এখনো মনস্থির করেননি মাশরাফি। সাংবাদিকদের করা প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এখনো সিদ্ধান্ত নেইনি। কেবল আসলাম। অবশ্যই কথা বলে জানাব।’

ওয়াই

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়