দল ভালো না করলে ব্যক্তিগত অর্জনের মূল্য কমে যায়: সাকিব

প্রকাশ | ০৭ জুলাই ২০১৯, ০৪:৫৩ | আপডেট: ০৭ জুলাই ২০১৯, ১৪:০৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
ছবি: সংগৃহীত

চলতি বিশ্বকাপে দল হিসেবে বাংলাদেশে ভালো না করলেও ব্যক্তিগতভাবে বিস্ময়কর পারফর্ম্যান্স করেছেন সাকিব আল হাসান। কিন্তু দলীয় পারফর্ম্যান্স ভালো না হওয়ায় ব্যক্তিগত পারফর্ম্যান্সে খুব একটা খুশি নন তিনি।

নিজের ফেসবুক অ্যাকাউন্টে দেয়া এক পোস্টে এই অলরাউন্ডার লিখেছেন, জয়, পরাজয় কিংবা লড়াই- সবকিছুই আমরা কাঁধে কাঁধ মিলিয়েই করি। দল যখন ভালো করে না, ব্যক্তিগত অর্জনের মূল্য তখন কমে যায় অনেকটাই।

তিনি লেখেন, বিশ্বকাপজুড়ে দলের জন্য নিজের সর্বোচ্চটা দিতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি। ভালোবাসা ও দারুণ সমর্থন দিয়ে যারাই আমার পাশে ছিলেন সবাইকে অসংখ্য ধন্যবাদ। কোটি হৃদয়ের স্বপ্নকে বাস্তবে রূপ দিতে না পারায় স্বভাবতই হতাশ আমরা।

সাকিবের স্বীকারোক্তি, মনে রাখবেন আপনাদের স্বপ্নটাই আমাদের স্বপ্ন, আমরা নিজেদের সেরাটা দিয়ে জাতিকে গর্বের উপলক্ষ এনে দেয়ার চেষ্টা করেছি। কথা দিচ্ছি, জয়ের জন্য ভবিষ্যতেও আমাদের চেষ্টা থাকবে অব্যাহত।

আশা করছি দারুণ পারফর্ম্যান্সে স্বপ্ন সত্যি করে আমরা ঠিকই লক্ষ্যে পৌঁছাতে পারবো বলেও উল্লেখ করেন তিনি। সুসময় কিংবা দুঃসময়ে যেসব ভক্ত ও শুভাকাঙ্ক্ষীকে পাশে পান, তাদেরকে আরেকবার ধন্যবাদ দেন তিনি।

এমন দারুণ একটি টুর্নামেন্ট আয়োজনের জন্য আইসিসির পাশাপাশি ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ দেন সাকিব। এই বিষয়ে তিনি বলেন, একবারও আমাদের মনে হয়নি যে আমরা বিদেশে আছি।

উল্লেখ্য, এই বিশ্বকাপের গ্রুপপর্বে নয়টি ম্যাচের মধ্যে মাত্র ৩টিতে জয় ৫টিতে হারের স্বাদ পায় বাংলাদেশ। বৃষ্টিতে ১টি ম্যাচ পরিত্যক্ত হয়। এদিকে অলরাউন্ডার হিসেবে সাকিব ২টি শতক ও ৫টি অর্ধশতকে ৬০৬ রান সংগ্রহ এবং ১১টি উইকেট শিকার করেন।

কে