logo
  • ঢাকা মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬
evaly

প্রোটিয়াদের কাছে হেরে সেমিতে ইংলিশদের পেলো অজিরা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৭ জুলাই ২০১৯, ০২:২১ | আপডেট : ০৭ জুলাই ২০১৯, ১৪:০৯
দক্ষিণ আফ্রিকার কাছে ১০ রানে হেরেছে অস্ট্রেলিয়া - rtvonline
ছবি: ক্রিকেট.কম.এইউ

বিশ্বকাপের গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ১০ রানে রানে হেরেছে অস্ট্রেলিয়া। এর ফলে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে সেমিফাইনালে যাওয়া হলো না অজিদের। আর সেমিতে প্রতিপক্ষ হিসেবে ইংলিশদেরকে পেলো তারা।

শনিবার ম্যানচেস্টারে দক্ষিণ আফ্রিকার দেয়া ৩২৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৯ ওভার ৫ বলে ৩১৫ রান তুলে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নার এবং অ্যালেক্স কেরের সব চেষ্টায় রীতিমতো ব্যর্থতায় পর্যবসিত হয়।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ ৩, উসমান খাজা ১৮, স্টিভেন স্মিথ ৭, মার্কস স্টোইনিস ২২, গ্লেন ম্যাক্সওয়েল ১২, ডেভিড ওয়ার্নার ১২২, প্যাট কামিন্স ৯,অ্যালেক্স কেরে ৮৫, মিচেল স্টার্ক ১৬ এবং নাথান লায়ন ৩ রান করে আউট হন। জেসন বেহরেনড্রফ ১১ রানে অপরাজিত ছিলেন।

দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা সর্বোচ্চ সংখ্যক ৩টি উইকেট শিকার করেন। এছাড়া, ডোয়াইন প্রিটোরিয়াস ও আন্দিলে ফেলুকওয়ায়ো ২টি এবং ইমরান তাহির আর ক্রিস মরিস ১টি করে উইকেট শিকার করেন।

এর আগে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। এইডেন মার্করামের ৩৪, কুইন্টন ডি ককের ৫২, ফাফ ডু প্লেসির ১০০, জেপি ডুমেনির ১৪, ডোয়াইন প্রিটোরিয়াসের ২ রাসি ফন ডার ডুসেনের ৯৫ এবং আন্দিলে ফেলুকওয়ায়োর অপরাজিত ৪ রানের সুবাদে প্রোটিয়াদের সংগ্রহ ৩২৫ হয়।

অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক ও নাথান লায়ন ২টি এবং জেসন বেহরেনড্রফ আর প্যাট কামিন্স ১টি করে উইকেট শিকার করেন। দক্ষিণ আফ্রিকার পক্ষে ৯৪ বলে ১০০ রান করা ফাফ ডু প্লেসি প্লেয়ার অব দ্য ম্যাচ পুরস্কারটি পান।

কে

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়