logo
  • ঢাকা রবিবার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬
evaly

২০২৩ বিশ্বকাপে বাংলাদেশ ফেবারিট: মাশরাফি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৬ জুলাই ২০১৯, ১৩:১৭
BANGLADESH- rtvonline
বাংলাদেশ ক্রিকেট দল || ছবি- বিসিবি
২০১৯ বিশ্বকাপ প্রায় শেষ দিকে। আগামী চার বছর পর ২০২৩ সালে ভারতে বসার কথা রয়েছে ক্রিকেটের সর্বোচ্চ আয়োজনের  ১৩তম আসর। এবারের বিশ্বকাপের শুরুটা অসাধারণ ছিল বাংলাদেশের। ধাপে ধাপে দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তানকে হারিয়ে সেমিফাইনালে যাওয়ার অন্যতম দাবিদার হিসেবে নিজেদের প্রমাণ করে টাইগাররা। যদিও ভারতের বিপক্ষে জয়ের খুব কাছে গিয়েও ফিরে আসতে হয়েছে মাশরাফি বিন মুর্তজার দলকে।

সাকিব আল হাসান দলের হয়ে ৬১১ রান ও ১১ উইকেট তুলে দাপট দেখিয়েছেন টুর্নামেন্ট জুড়ে। বিশ্বকাপের এই পর্যন্ত সেরা খেলোয়াড় বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব।

চলতি বিশ্বকাপ থেকে ছিটকে যাবার পর নিজেদের শেষ ম্যাচে শুক্রবার পাকিস্তানের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। এদিন শেষ পর্যন্ত বড় ব্যবধানে হারতে হয়েছে স্টিভ রোডসের শিষ্যদের। এই ম্যাচেও উজ্জ্বল ছিলেন সাকিব।

ম্যাচের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মাশরাফি জানিয়েছেন সবচেয়ে বড় আক্ষেপটি হচ্ছে দল হিসেবে সাকিবের পাশে না দাঁড়াতে পারাটা। বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘এই মুহূর্তে সাকিবের জন্য বেশি খারাপ লাগছে, এটাই সবচেয়ে বড় আক্ষেপ। তিনি সেমিফাইনালে খেলার যোগ্য। একজন এমন পারফর্ম করলে এই দল সেমিফাইনালেই খেলার কথা।’

মাশরাফি আগেই জানিয়ে দিয়েছিলেন এটাই তার শেষ বিশ্বকাপ। শেষ পর্যন্ত তার দল নিজেদের রাঙাতে না পারলেও এই দল নিয়ে বেশ আশাবাদী টাইগার দলপতি। দলের সেরা তারকা সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ রিয়াদরা দলকে আগামী বিশ্বকাপে ভালো কিছু উপহার দিতে পারেন এমটাই জানিয়েছেন তিনি। কারণ হিসেবে উল্লেখ করেছেন উপমহাদেশে বসছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ মহাযজ্ঞ।

মাশরাফি বলেন, ‘আগামী বিশ্বকাপে সাকিব, তামিম, মুশফিক, রিয়াদ বেঁচে থাকবে ইনশাআল্লাহ্‌, সুস্থ থাকবে। তাদের যেন কোনও ইনজুরি না হয়, ৪ জন যেন দলের সঙ্গে থাকে, বাকিরা যেন ফর্মে থেকে টুর্নামেন্টে যেতে পারে। যেহেতু ভারতে খেলা… বলব না বিশ্বকাপ জেতার কথা, এটা ভাগ্যের ব্যাপার। তবে ভারতে খেলা হলে বাংলাদেশকে অবশ্যই ফেভারিট ধরতে হবে।’

ওয়াই

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়