logo
  • ঢাকা বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬

সাকিবের বিদায়ে বিপদে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৫ জুলাই ২০১৯, ২২:২৩
BANvIND- rtvonline
ছবি- সংগৃহীত
২০১৯ বিশ্বকাপের সাকিব আল হাসানকে ক্রিকেট কখনও ভুলবে না নিশ্চয়। বাংলাদেশ সেমি-ফাইনালে উঠতে না পারলেও সাকিব যেসব কীর্তি গড়েছেন সেটা অনন্য এক কথায়। টাইগাররা সেমিফাইনালে খেলার অযোগ্য দল না অন্তত এই বিশ্বকাপে। দোষটা ভাগ্যকেও দেয়া যায়।

আজ লর্ডসে মান বাঁচানোর ম্যাচ। তিন ম্যাচ জিতে ছিটকে পড়া বাংলাদেশের এই ম্যাচে নেই কোনও সমীকরণের হিসেব। এমন ম্যাচে লর্ডসে পাকিস্তানের বিপক্ষে মুখোমুখি বাংলাদেশ। সেমি-ফাইনালের স্বপ্ন ভারতের কাছে হেরেই শেষ হয়েছে বাংলাদেশের। পাকিস্তানেরও শেষ হয়েছে কিছুক্ষণ আগে বাংলাদেশের যখন দলীয় রান ৮ হয়।

টস জিতে আগে ব্যাট করে ৯ উইকেটে ৩১৫ রান করে পাকিস্তান। শত রানের ইনিংস খেলেন ইমাম উল হক। এছাড়া ৯৬ রান করেন বাবর আজম।

৩১৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ছন্ন-চড়া শুরু বাংলাদেশের। তামিম ইকবাল থিতু হবার চেষ্টা করলেও সৌম্য সরকারের ব্যাটে আসে দ্রুত রান। দ্রুত রান তুলতে যেয়ে দ্রুত বিদায় হোন সৌম্য।

২২ বলে ২২ রান করে মোহাম্মদ আমীরের বলে ক্যাচ দিয়ে সৌম্য বিদায় নেন দলীয় ২৬ রানের মাথায়। খানিক বাদে তামিমও হাঁটেন একই পথে। শাহেন শাহ আফ্রিদির বলে বোল্ড হয়ে ফেরেন ২১ বলে ৮ রান করে। এরপর মুশফিক করেন ১৬ আর লিটন করেন ৩২ রান।

উইকেটে সাকিব থিতু হয়ে গিয়েছিলেন ভালোমতোই। এক বিশ্বকাপে ছয়টি অর্ধশতক হাঁকিয়ে ছুঁয়েছেন আরেকটি মাইলফলক। তবে বিদায় নিতে হলো দ্রুতই। ৭৭ বলে ৬৪ রান করে সাজঘরে ফিরলেও এবারের বিশ্বকাপে সর্বোচ্চ রান ৬০৬ করে শেষ করেছেন বিশ্বকাপ। সর্বোচ্চ রানের সঙ্গে আছে ১১টি উইকেটও।

এখন পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩৫ ওভারে ৫ উইকেটে ১৭২ রান। অপরাজিত আছেন মাহমুদুল্লাহ রিয়াদ ও মোসাদ্দেক হোসেন।

এমআর/

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়