logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ৮ কার্তিক ১৪২৬

বাঁচবে তো এমসিসি’র মান?

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৪ জুলাই ২০১৯, ০৬:১৮ | আপডেট : ০৪ জুলাই ২০১৯, ০৬:২৮
PAKvPAK- rtvonline
ছবি- সংগৃহীত
দ্য হোম অব ক্রিকেট ‘লর্ডস ক্রিকেট গ্রাউন্ড’। একজন ক্রিকেটারের স্বপ্ন, এই লর্ডস ছোঁয়ার। এখানে পা পড়তে যাচ্ছে দেশ সেরা ১৫ টাইগারের। আগামী ৫ জুলাই দ্বাদশ বিশ্বকাপে নিজেদের ইতি টানার ম্যাচ পাকিস্তানের বিপক্ষে।

সেমি-ফাইনালে উঠতে না পারার কষ্টটা কখনও মুছবে না যদিও, তবু শেষ হাসিটা নিয়েই বাড়ী ফিরতে চাইবে মাশরাফী-সাকিবরা। লর্ডস তাই বাংলাদেশ দলের শেষ সান্ত্বনা দেয়ার অপেক্ষায়।

এই অপেক্ষার ভেতরও মান বাঁচানোর মুখোমুখি ক্রিকেটের স্বর্গ। ইংল্যান্ডের দৈনিক দ্য টেলিগ্রাফ তাদের এক প্রতিবেদনে লিখেছে, এদিন যেন গোটা মাঠ পরিপূর্ণ হয়ে উঠে। সে জন্য লর্ডস গ্রাউন্ডের স্বত্বাধিকারী ক্লাবটির সদস্যদের অনুরোধ জানিয়েছে, মাঠে এসে যেন খেলাটা উপভোগ করে।

টিকিট বিক্রির চাপ নেই এই ম্যাচকে ঘিরে। কেন না, বাংলাদেশ-পাকিস্তানের ম্যাচটি এখন মাত্রই নিয়ম রক্ষার ম্যাচ। ভারতের কাছে হেরে সেমি-ফাইনালের আগে ছিটকে পড়েছে বাংলাদেশ আর বুধবার নিউজিল্যান্ডকে হারিয়ে ইংল্যান্ড সেমি-ফাইনালের জায়গা নিশ্চিত করে ফেলায় ছিটকে পড়েছে পাকিস্তানও। অথচ বাংলাদেশ-পাকিস্তান ম্যাচকে ধরা হয়েছিল এই বিশ্বকাপের অলিখিত কোয়ার্টার ফাইনাল। তার সঙ্গে যোগ হয়েছিল দুই দেশের পূর্ব বৈরিতা। তা তো হলোই না বরং পানসে একটা রূপ নিয়েছে ম্যাচটা।

এজন্যই ঐতিহ্যবাহী এই মাঠে প্রথমবারের মতো দর্শক খরার আশঙ্কা। শেষ পর্যন্ত যদি দর্শকরা আগ্রহ হারিয়ে ফেলে এই ম্যাচের তাহলে ভীষণরকম ভাবমূর্তি সংকটে পড়বে মেরিলিবোন ক্রিকেট ক্লাব (এমসিসি)।

তাই মাঠ ভরাতে এমসিসি লর্ডস ক্লাবের সদস্যদেরকেই অনুরোধ জানিয়েছে বিশ্বকাপ উপলক্ষে ৪৫ পাউন্ডে টিকিট কেটে মান বাঁচাতে। যদিও ক্লাবটির সদস্যরা বেশিরভাগ সময় বিনামূল্যেই খেলা দেখেন। এছাড়া স্থানীয় শিক্ষার্থীদেরও খেলা দেখার জন্য অনুরোধ করেছে এমসিসি ক্লাব।

এমআর/

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়