logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬
evaly

হলো না সেমিফাইনালে যাওয়া

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০২ জুলাই ২০১৯, ২৩:৩৯ | আপডেট : ০৩ জুলাই ২০১৯, ০৯:২৭
BANvIND- rtvonline
হলো না সেমিফাইনালে যাওয়া
বাংলাদেশের ‘স্বপ্ন ভঙ্গ’ ছাড়া আর কিছু ঘটেনি এই ম্যাচে। এজবাস্টনে আজ রঙিন বিশ্বকাপ বাংলাদেশিদের কাছে রূপ নিলো সাদা-কালো ধুসরে। রংহীন বিশ্বকাপে আগামী ৫ জুলাই পাকিস্তানের বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশ।

গোটা বিশ্বকাপ জুড়েই সাকিবের আলোয় আলোকিত হয়েছিল বাংলাদেশ। কতো মাইলফলক স্পর্শ করলেন তিনি সেসব আইসিসির রেকর্ড বইয়ে থেকে যাবে অনেক দিন।

এজবাস্টনে ভারতের বিপক্ষে আজও সাকিবের ব্যাট ছুটছে পাগলা ঘোড়ার মতো। দলের বাকিরা যখন একের পর এক নিজেকে বলি দিয়ে ফিরেছেন সাজঘরে, তখন বুক চিতিয়ে একা লড়ে গেছেন ভারতীয় বোলারদের সামনে।

৭৪ বলে ৬৬ রানের ইনিংস খেলে আজও স্পর্শ করেছেন নতুন মাইলফলক। বিশ্বকাপে সাকিবই একমাত্র খেলোয়াড় যার পাঁচশ’র বেশি রানের সঙ্গে আছে ১০টির বেশি উইকেটও।

মোট রান সংগ্রাহকের তালিকায় রোহিত শর্মাকে পেছনে ফেলতে পারেননি কেবল ২ রানের জন্য। গত ৭ ম্যাচে একটি ৪১ রানের ইনিংস ছাড়া বাকি সব ম্যাচেই খেলেছেন পঞ্চাশোর্ধ ইনিংস। ৭৫, ৬৪, ১২১, ১২৪*, ৪১, ৫১ আর আজকে করেছেন ৬৬ রান।

আগে ব্যাট করে ভারতের দেয়া ৩১৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই উদ্বোধনী তামিম ইকবাল ও সৌম্য সরকার শুরুটা করেছিলেন দারুণ।

বাউন্ডারির পসরা সাজিয়ে দলীয় ৩৯ রানের মাথায় ২২ রান করে বিদায় নেন তামিম ইকবাল। ব্যাট হাতে ব্যর্থ হবার আগে রোহিত শর্মাকে ব্যক্তিগত ৯ রানের মাথায় সহজ ক্যাচ হাতছাড়া করে সুযোগ করে ১০৪ রানের ইনিংস খেলতে।

তামিমের পর সৌম্যও ফেরেন ৩৩ রান করে। মুশফিকের ব্যাটে আসে ২৪, লিটন দাস সাকিবকে সঙ্গ দিতে গিয়ে পথ হারান ২৪ বলে ২২ রান করে।

মোসাদ্দেকের ব্যাটে ৩ রান। শেষদিকে সাব্বির রহমান আর সাইফউদ্দিনের ব্যাট দেখায় নতুন স্বপ্ন। ইনিংসের সর্বোচ্চ জুটিটাই হয় এই দুইজনের। ৬৬ রান যোগ করে ৩৩ রানে ভুমরাহর বলে বোল্ড হয়ে ফেরেন সাব্বির রহমান।

সাব্বিরের বিদায়ের পর সাইফউদ্দিন একা হাতে টেনে নেয়ার চেষ্টা তাকে বিশ্বকাপে নিজের প্রথম অর্ধশত এনে দেয় ৩৭ বলে।

তবে যোগ্য সঙ্গীর অভাবে শেষ পর্যন্ত দলকে টেনে নিতে পারেননি জয়ের বন্দরে। ৫১ রানে অপরাজিত থেকে দেখতে হয় সতীর্থদের যাওয়া আসা আর স্বপ্ন ভঙ্গের গল্পটা।

৪৮ ওভারে ২৮৬ রানে সব উইকেট হারিয়ে ২৮ রানের হারে সেমি-ফাইনালে উঠার আগেই ছিটকে পড়তে হয়েছে বাংলাদেশকে।

ভারতের হয়ে জাসপ্রিত বুমরাহ নেন ৪ উইকেট। এছাড়া পান্ডিয়া নেন ৩টি, ১টি করে উইকেট নেন ভুবনেশ্বর, মোহাম্মদ শামী ও যুজবেন্দর চাহাল।

এর আগে টস জিতে আগে ব্যাট করে ভারত সংগ্রহ করে ৫০ ওভারে ৯ উইকেটে ৩১৪ রা। রোহিত শর্মা করেন ১০৪, লোকেশ রাহুল ৭৭ আর রিষাব প্যান্ট করেন ৪৮ রান।

বাংলাদেশের হয়ে ৫ উইকেট নেন মুস্তাফিজুর রহমান। এছাড়া ১টি করে উইকেট নেন সাকিব, মোসাদ্দেক আর সৌম্য।

এমআর/এসএস

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়