logo
  • ঢাকা শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬
evaly

দুই পরিবর্তন নিয়ে ফিল্ডিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০২ জুলাই ২০১৯, ১৫:০২ | আপডেট : ০২ জুলাই ২০১৯, ১৬:৫১
BANvIND- rtvonline
সাব্বির রহমান ও রুবেল হোসেন
বিশ্বকাপে সবার আগে সেমি-ফাইনাল নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। বর্তমান চ্যাম্পিয়নরা গ্রুপ পর্বের ম্যাচে হেরেছিল ভারতের বিপক্ষে। গেল রোববার চলতি বিশ্বকাপের অপরাজিত ভারত ইংল্যান্ডের বিপক্ষে মুখোমুখি হয়েই ছন্দ হারায়। এজবাস্টনে স্বাগতিকদের বিপক্ষে ৩১ রানে হারতে হয়েছে বিরাট কোহলি নেতৃত্বাধীন দলটির। বার্মিংহামের এই মাঠেই এবার প্রতিপক্ষ বাংলাদেশ। এই ম্যাচে ঘুরে দাঁড়িয়ে দ্বিতীয় দল হিসেবে শেষ চার নিশ্চিত করতে চায় রবিশাস্ত্রীর শিষ্যরা।

অন্যদিকে জয় ছাড়া আর কোনও উপায় নেই বাংলাদেশের কাছে। দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তানের বিপক্ষে জয় পেয়েছে টাইগাররা। বিশ্বকাপ অভিযানে হারতে হয়েছে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিপক্ষে। অল্পের জন্য জয় পায়নি নিউজিল্যান্ডের বিপক্ষে। অন্যদিকে বৃষ্টির দাপটে শ্রীলঙ্কার বিপক্ষে ভাগ করতে হয়েছে পয়েন্ট।

৭ ম্যাচে বাংলাদেশের মোট সংগ্রহ ৭ পয়েন্ট। ৬ নম্বরে অবস্থান করছে মাশরাফি বিন মুর্তজার দল।  অন্যদিকে সমান সংখ্যক ম্যাচ খেলে ১১ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে দুই বারের বিশ্ব চ্যাম্পিয়ন ভারত।

মঙ্গলবার বার্মিংহামে টস জেতার পর ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে ভারত দল।

মেহেদী হাসান মিরাজের বদলে দলে জায়গা পেয়েছেন রুবেল হোসেন। ইনজুরি থেকে পুরো ফিট না হওয়ায় পাওয়া যাচ্ছে না মাহমুদুল্লাহ রিয়াদকে। অভিজ্ঞ এই ব্যাটসম্যানের পরিবর্তে খেলবেন সাব্বির রহমান।

অন্যদিকে কুলদীপ যাদবের জায়গায় দলে ফিরেছেন ভুবেনেশ্বর কুমার। অন্যদিকে কেদার জাদবের বদলে দলে রাখা হয়েছে দিনেশ কার্তিক।

বাংলাদেশ একাদশ 

তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।

ভারত একাদশ

রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি(অধিনায়ক), ঋষভ পন্থ, কেদার যাদব, এম এস ধোনি, হার্দিক পান্ডিয়া, মোহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ, ভুবেনেশ্বর কুমার

ওয়াই

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়