logo
  • ঢাকা শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬
evaly

সাকিবকে এই জার্সিতে কেমন দেখাচ্ছে, প্রশ্ন আইসিসির

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০২ জুলাই ২০১৯, ১২:৩৪ | আপডেট : ০২ জুলাই ২০১৯, ১২:৫৩
BANvIND- rtvonline
ছবি- আইসিসি
২০১৯ সালে সাকিব আল হাসানের ইনিংসগুলো দেখলে ঈর্ষা হবে যে কারও। ৬১, ২৯, ৫০, ৭৫, ৬৪, ১২১, ১২৪, ৪১ ও ৫১ চলতি বছরে সাকিবের ইনিংস। 

বিশ্বকাপে শুরুর আগেই হারানো সিংহাসন পুনরুদ্ধার করেছেন। অলরাউন্ডারদের ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষ স্থান দখল করেই ক্রিকেটের সর্বোচ্চ আসরে পা রেখেছিলেন। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ থেকেই অদম্য সাকিব। প্রতিপক্ষ যেই হোক বিশ্বসেরা অলরাউন্ডারকে থামাতে পারছেন না কেউই। দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান সবার বিপক্ষেই ব্যাট হাসছে ৩২ বছর বয়সী এই তারকা।

২০১৯ সালে এই পর্যন্ত ৯ ইনিংসে তুলেছেন ৬১৬ রান। ১০২.৬৭ গড় ও ৯৮.২৫ স্ট্রাইক রেটে রয়েছে দুটি শতক ও পাঁচটি অর্ধশতক। বিশ্বমঞ্চে এসে ৬ ইনিংসে মোট সংগ্রহ ৪৭৬ রান। স্পিন জাদুতে তুলেছেন ১০ উইকেট। এমন ধারাবাহিক থাকলে হাতে থাকা দুই ম্যাচে বড় কিছু উপহার দিতে পারবেন বাংলাদেশ দলকে।

মঙ্গলবার ভারতের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে মুখোমুখি টাইগাররা। এই ম্যাচের জয় পেলেই সেমি-ফাইনালের স্বপ্ন বেঁচে থাকবে বাংলাদেশের।

এজবাস্টনে বাংলাদেশ-ভারত মহারণের আগে আইসিসি ক্রিকেট বিশ্বকাপের অফিসিয়াল টুইটার ও ফেসবুক পেজে সাকিবকে নিয়ে একটি ছবি পোস্ট করা হয়েছে। যেখানে ১৯৯৯ সালে প্রথমবারের মতো বিশ্বকাপ খেলা বাংলাদেশ দলের সঙ্গে সাকিবকে যুক্ত করা হয়েছে।

ছবিতে দেখা যাচ্ছে বাংলাদেশ দলের সাবেক ক্রিকেটার আকরাম খান ও নাইমুর রহমান দুর্জয়সহ অন্যরা সাকিবকে ঘিরে উল্লাস করছেন। সবার গায়ে ২০ বছর আগে টাইগারদের প্রথম বিশ্বকাপ জার্সিটি রয়েছে। 

সেখানে ক্যাপশন হিসেবে রয়েছে, সাকিবকে বাংলাদেশের এই জার্সিতে কেমন দেখাচ্ছে?

নিজেদের প্রথম বিশ্বকাপ যাত্রায় সাত ম্যাচে অংশ নিয়েছিল। পঞ্চম ম্যাচে বিশ্ব আসরে প্রথম জয় পেয়েছিল স্কটল্যান্ডের বিপক্ষে। ২২ রানের স্কটিশদের হারিয়ে দেয় টাইগাররা।  সপ্তম ও শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৬২ রানের বিশাল জয় নিয়ে বিশ্ব ক্রিকেটকে নতুন বার্তা দিয়ে রাখে বাংলাদেশ।

ওয়াই

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়