logo
  • ঢাকা সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬

ভারতের বিপক্ষে খেলা হচ্ছে না মাহমুদুল্লাহ'র

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০১ জুলাই ২০১৯, ১৮:০৯ | আপডেট : ০২ জুলাই ২০১৯, ১১:৩৯
BANvIND- rtvonline
মাহমুদউল্লাহ রিয়াদ || ছবি- সংগৃহীত
বাংলাদেশ দলের জন্য এর চেয়ে খারাপ খবর আর হতে পারে না এই মূহুর্তে। ভারতের বিপক্ষে মঙ্গলবার  মহা গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামতে হবে টাইগারদের। তার আগে দুঃসংবাদ, মাহমুদুল্লাহ রিয়াদের খেলা হবে না এই ম্যাচে।

কাঁধের পুরনো চোট তো ছিলই তার সঙ্গে আফগানিস্তান ম্যাচে যোগ হয় পায়ের পেশিতে টান। আফগানদের বিপক্ষে ব্যাট করার সময়ই খোড়াতে খোড়াতে ক্রিজ বদল করতে হয়েছিল এই টাইগার ব্যাটসম্যানের। এরপর অবশ্য ফিল্ডিং করতে হয়নি এই অল-রাউন্ডারের। পরের দিন টিম হোটেলের সামনে দেখা যায়, ক্র্যাচে ভর দিয়ে কোনমতে হাঁটছেন তিনি। 

সেদিনই শঙ্কা জাগে ৩৩ বছর বয়সী এই তারকার খেলা নিয়ে। আফগান ম্যাচ শেষে টানা ৫ দিনের ছুটি পায় গোটা দল। ধরা হচ্ছিল এর ভেতরই সুস্থ হয়ে উঠবেন মাহমুদুল্লাহ।হয়েছেও তাই।

ছুটি শেষে রোববার দলের সঙ্গে অনুশীলনও করেছেন তিনি। বোলিং না করলেও ঘাম ঝরিয়েছেন ব্যাট হাতে। আশা জাগছিল ভারতের বিপক্ষে খেলা নিয়েও। কিন্তু শেষ পর্যন্ত তা আর হয়নি।

দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন জানিয়েছেন, মাহমুদউল্লাহ'র খেলার সম্ভাবনা খুব কম। সুজনের কথায় ধোঁয়াশা থাকলেও দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু সোমবার নিশ্চিত করেন, মাহমুদুল্লাহ'র না খেলার বিষয়টি।

নান্নু বলেন, ‘বর্তমানে মাহমুদউল্লাহ যে অবস্থায় আছে তাতে কালকের ম্যাচ খেলতে পারবে না। কারণ ওর ফিটনেস আপ টু দ্য মার্ক না। যেহেতু ইনজুরি রয়েছে সেহেতু আর কিছু করার নেই। সে হিসেবে খেলার কোনও সম্ভাবনা নেই।’

অভিজ্ঞ এই ব্যাটসম্যানের জায়গায় কে খেলবে সেটা নিশ্চিত না করলেও নান্নু বলেন, রিয়াদের জায়গায় একজন ব্যাটসম্যান নেয়া হবে। ভারতের বিপক্ষে না খেললেও পাকিস্তানের বিপক্ষে খেলার আশা নির্বাচকদের। 

বাংলাদেশ স্কোয়াডে মোহাম্মদ মিঠুন ও সাব্বির রহমানদের মতো ব্যাটসম্যানরা রয়েছেন।

এজবাস্টনে মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি। এই ম্যাচে হারলে সেমি-ফাইনালে যাওয়া কঠিন হয়ে যাবে বাংলাদেশের।

ওয়াই

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়