logo
  • ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬

ধোনির ব্যাটিং দেখে অবাক নাসির-সৌরভ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০১ জুলাই ২০১৯, ১৪:৫১ | আপডেট : ০১ জুলাই ২০১৯, ১৫:০৫
২০১৯ বিশ্বকাপ
ছবি- সংগৃহীত
মহেন্দ্র সিং ধোনি যখন মাঠে নামলেন ৫৪ বলে ৯৫ রান প্রয়োজন ছিল ভারতের। ক্রিজে ছিলেন হার্দিক পান্ডিয়া। দুজনই ফিনিশিংয়ের জন্য বিখ্যাত। ধোনি-পান্ডিয়া মিলে তুললেন ৪১ রান।সবার মনেই প্রশ্ন জাগছিল, কে সেরা ফিনিশার? তার প্রমাণ আজকেই পাওয়া যাবে। ৩৩ বলে ৪৫ রান করে বিদায় নেন পান্ডিয়া। ছিল চারটি বাউন্ডারি। দলীয় সংগ্রহ ছিল পাঁচ উইকেটে ২৬৭ রান। 

ইংল্যান্ডের বিপক্ষে ধোনির সঙ্গে কেদার যাদব যোগ দেয়ার আগ পর্যন্ত দরকার ছিল ৩১ বলে ৭১ রান। শেষ পাঁচ ওভারে মাত্র দুটি চার ও একটি ছয় মেরেছেন ধোনি। অন্যদিকে একটি চার হাঁকান কেদার। বেশ কয়েকটি ডট বল ছিল। তবে বেশির ভাগই ছিল সিঙ্গেল।

শেষ পর্যন্ত ধোনি-কেদার মিলে ৩১ বলে মাত্র ৩৯ রান তুলতে সক্ষম হন। অর্থাৎ নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে ভারতের সংগ্রহ দাঁড়ায় ৩০৬ রান। ৩১ বলে ৪২ রান করেন ধোনি। ১৩ বলে ১২ রান করেন কেদার। আর এতেই নানা প্রশ্ন উঠে এসেছে।

শনিবার এজবাস্টনের এই ম্যাচের শেষ দিকে কমেন্টেটর হিসেবে দায়িত্ব পালন করছিলেন নাসির হোসেন ও সৌরভ গাঙ্গুলি। ইংল্যান্ড ও ভারতের এই দুই কিংবদন্তি ভারতের এমন পারফরম্যান্স দেখে হতাশা প্রকাশ করেছেন।

নাসির বলেন, আমি অবাক হচ্ছি। আসলে এটা কী চলছে। এরকম খেলা ভারতের থেকে প্রত্যাশিত নয়। কী করছে তারা। দর্শকরাও মাঠ ছেড়ে চলে যাচ্ছেন। ধোনির থেকে সবাই বড় শট দেখতে চায়। এরকম ইনিংস নয়। এবারের বিশ্বকাপের শিরোপা প্রত্যাশী দুই দল মাঠে নেমেছে। ঝুঁকি নেয়া ছাড়া উপায় নেই। সমর্থকদের কথা ভেবেই আরও বেশি কিছু দিতে হবে। লড়াইটা দেখতে পারছি না।

 নাসির হোসেন ও সৌরভ গাঙ্গুলি

নাসিরের সঙ্গে সুর মিলিয়ে সৌরভ বলেন, আমার কাছে এর ব্যাখ্যা নেই। এই সিঙ্গেল রানগুলোর আমার কাছে কোনও যুক্তিও নেই। ৩৩৮ রান তাড়া করতে নেমে হাতে রয়েছে আরও পাঁচ উইকেট। জয়ের জন্য একটা মানসিকতার প্রয়োজন। অবশ্যই সেটা পরিষ্কারভাবে বুঝে নিতে হতে। এরকম পরিস্থিতিতে যেটাই হোক, চার মারতেই হবে। কোনোভাবেই ডট বল কাম্য নয়।

ওয়াই/পি

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়