logo
  • ঢাকা শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬
evaly

গেরুয়া জার্সিতে ফ্যাকাসে ম্যাচ খেলল ভারত

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ৩০ জুন ২০১৯, ২৩:৪২ | আপডেট : ৩০ জুন ২০১৯, ২৩:৪৭
ENGvIND- rtvonline
ছবি- সংগৃহীত
বাংলাদেশের জন্য ভারতের জয়টা আজ বেশি প্রয়োজন ছিল। দিন শেষে সেটা হলো না। ব্রিটিশদের কাছে একা ভারতীয়রা হারেনি, হেরেছে পাকিস্তান আর বাংলাদেশও। ইংল্যান্ড হারলে এই দুই দলের সামনে সেমি-ফাইনালের রাস্তাটা অনেক সহজ হয়ে যেত। পয়েন্ট টেবিলের সমীকরণ সেটাই বলে।

এজবাস্টনে টস জিতে আগে ব্যাট করে ইংলিশরা ভারতকে লক্ষ্য ছুড়ে দেয় ৩৩৮ রানের। ইংলিশ দুই ওপেনারের ব্যাটেই আসে ১৬০ রানের জুটি। জেসন রয় করেন ৬৬ আর জনি বেয়ারেস্ট্রো করেন ১১১ রান! জো রুটের ব্যাটে আসে ৪৪ আর বেন স্টোকস খেলেন ৫৪ বলে ৭৯ রানের দুর্দান্ত ইনিংস।

ভারতীয় বোলাররা যেখানে বেদম মার খেয়েছে সেখানে মোহাম্মদ শামী ছিলেন উজ্জ্বল। নিজের বিশ্বকাপ ক্যারিয়ারে প্রথমবারের মতো তুলে নেন ৫ উইকেট। এছাড়া ১টি করে উইকেট নেন জাসপ্রিত ভুমরাহ আর কুলদীপ যাদব।

ইংলিশদের দেয়া বড় লক্ষ্য তাড়া করতে নেম ইনিংসের ২ ওভার ৩ বলের মাথায় লোকেশ রাহুলকে খালি হাতে ফেরান ক্রিস ওকস। 

দ্বিতীয় উইকেট জুটিতে রোহিত শর্মা আর বিরাট কোহলি মিলে করেন ১৩৮ রানের লম্বা জুটি।

বিরাট কোহলি চলতি বিশ্বকাপে তুলে নেন টানা পঞ্চম অর্ধশতক। ৭৬ বলে ৬৬ রান করে সাজঘরে ফেরেন লিয়াম প্লাঙ্কেটের বলে ক্যাচ দিয়ে।

রোহিত শর্মাও খেলেছেন ১০২ রানের ইনিংস। চলতি বিশ্বকাপে এটি তার তৃতীয় শতরানের ইনিংস! শর্মাকে ফিরিয়ে আবারও ইংল্যান্ডকে ম্যাচে ফেরান ক্রিস ওকস।

নিজের বিশ্বকাপ অভিষেক ম্যাচে ঋসভ প্যান্ট করেছেন ২৯ বলে ৩২ রান। হার্ডিক পান্ডিয়া তার সহজাত খেলাটাই খেলেছেন আজও। ৩৩ বলে ৪৫ রান করে বিদায় নেন প্লাঙ্কেটের বলে।

মিঃ ফিনিসার খ্যাত মহেন্দ্র সিং ধোনিরও আজ জয়ের খুদা ছিল না হয়তো। শেষদিকে এসে কোনোরকম লড়াই ছাড়াই যেন হার মেনে নিলেন ধোনিও।

৫০ ওভারে ৫ উইকেটে ৩০৬ রান তুলে ৩১ রানে হেরে ইংল্যান্ডের সেমির পথটা সহজ করে দেয় ভারত। ১০ পয়েন্ট নিয়ে আবারও পয়েন্ট টেবিলে চার নম্বরে উঠে এসেছে ইংল্যান্ড।

এমআর/

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়