logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ৮ কার্তিক ১৪২৬

মাশরাফির বোলিং নিয়ে দুশ্চিন্তা করছেন না ওয়ালশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ৩০ জুন ২০১৯, ২২:৩৩ | আপডেট : ৩০ জুন ২০১৯, ২২:৪০
BANvIND- rtvonline
ছবি- সংগৃহীত
বিশ্বকাপটা এখন পর্যন্ত একেবারে সাদামাটা টাইগার অধিনায়কের। ৬ ম্যাচে পেয়েছেন মাত্র ১টি উইকেট। এ নিয়ে সমালোচকরা অবশ্য বেশ খুশি। সমালোচনার একটা ইস্যু তো পাওয়া গেল! উইকেট না পেলেও মাশরাফি চেপে ধরেছেন প্রতিপক্ষকে রান আঁটকে দেয়ার ক্ষেত্রে। এটাই সাহস যোগাচ্ছে টাইগারদের বোলিং গুরু কোর্টনি ওয়ালশকে।

আজ এজবাস্টনে গণমাধ্যমকে ওয়ালশ জানান, রান আটকানোর কাজটা ভালোভাবেই সামলাচ্ছেন ম্যাশ।

‘উইকেট সংখ্যা দিয়ে ওকে বিবেচনা করা ঠিক হবে না এই সময়ে। রান রেটের ব্যাপারটিও মাথায় রাখতে হবে। আমরা সবাই জানি সে খুব বেশি উইকেট পায়নি গত কয়েকটা ম্যাচে। মনে রাখতে হবে, এই ধরনের টুর্নামেন্টে অনেকেই উইকেট পায় না। ওর ইকোনোমি রেট বেশ ভালো। বোলিংও ভালো করছে। আমি নিশ্চিত, আগামী দুই ম্যাচেই উইকেট ধরা দেবে। আপাতত সে নিয়ন্ত্রিত বোলিং করছে, এটাও তো অনেক আমাদের জন্য।’

মাশরাফির উইকেট না পাবার পেছনেও একটা কারণ আছে। তার বলে ক্যাচ তুলে দেয়া সহজ ক্যাচও মিস করেছেন ফিল্ডাররা। সংখ্যার দিক থেকে হিসেব করলে সেটা ৩ বার। 

টুর্নামেন্টে এখন পর্যন্ত ওভার প্রতি ৬.৬৯ রান করে দিয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন, ৬.৭০ করে মুস্তাফিজুর রহমান। সৌম্য সরকার দিয়েছেন ৭.২৫ করে আর ১ ম্যাচ খেলে রুবেল হোসেন দিয়েছেন ওভার প্রতি ৯.২২ রান। যেখানে মাশরাফির ইকোনোমি রেট ৬.৩৪ করে ওভার প্রতি।

তবে পরিসংখ্যান বলে ভারতের বিপক্ষে ব্যাটে বলে উজ্জ্বল মাশরাফি। ২৩ ম্যাচে রান করেছেন ২৩১ আর উইকেট নিয়েছেন ১৯টি।

এমআর/ এমকে 

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়