logo
  • ঢাকা রবিবার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬
evaly

শামীর ফাইপারও আটকাতে পারেনি ইংলিশদের রান বন্যা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ৩০ জুন ২০১৯, ১৯:২৫ | আপডেট : ০১ জুলাই ২০১৯, ১৬:১১
ENGvIND- rtvonline
ছবি- সংগৃহীত
ঘরের মাঠে ইংল্যান্ড এবার বিশ্বকাপের ফেভারিট। শুরু থেকে এই ফেভারিটের তালিকায় এক নম্বরে থাকলেও ধীরে ধীরে সেটা কমতে শুরু করেছে। আজ পর্যন্ত ইংলিশরা পাঁচে নেমে এসেছে পয়েন্ট টেবিলে! তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে বাংলাদেশ, পাকিস্তান। মরগ্যানরা এমন এক জায়গায় এসে ঠেকেছে, যেখানে পা ফসকালেই গর্তে ঢুকে যেতে হবে।

সমীকরণ যখন এমন, তখন ভারতকে হারাতেই হবে আজ। আটঘাট বেঁধে নেমেছে বলা যায়। এমন দিনে দলে ফিরেছেন জেসন রয়ও।

এজবাস্টনে টস জিতে ব্যাটিং নেয়া ইংলিশরা শুরু থেকেই চেপে বসে ভারতীয় বোলারদের উপর। একের পর এক বাউন্ডারি ছাড়া করে চাহালদের বেহাল করে তোলেন ইংলিশ দুই ওপেনার জেসন রয় আর জনি বেয়ারেস্ট্রো।

এই দুজনের উদ্বোধনী জুটি ভাঙে ২২ ওভার ১ বলের মাথায় ১৬ রানে জেসন রয়ের ৫৭ বলে ৬৬ রানে বিদায়ে। বেয়ারেস্ট্রো তখনও শাসন করে চলছেন মোহাম্মদ শামী, চাহাল, হার্দিক পান্ডিয়াদের।

৯০ বলে ১০০ পূর্ণ করে ১১ রানের মাথায় ক্যাচ দেন কুলদীপ যাদবের বলে। তার এই শতকের ইনিংসে ছিল ১০টি চার আর ৬টি ছয়। ইংলিশ অধিনায়ক এউইন মরগ্যানের দিনটা খারাপ গেল। মাত্র ১ রানে শামীর বলে ফেরেন ক্যাচ দিয়ে। এরপর জো রুটও ফেরেন ৪৪ রান করে।

এসব থেকে আলাদা বেন স্টোকস। দল হারুক বা জিতুক, স্টোকসের ব্যাটে রান চাই। আজও পার করলেন অর্ধশত রান। 

চাহাল, ভুমরাহ, পান্ডিয়ারা যেখানে রান দিয়েছেন দুহাত ভরে, মোহাম্মদ শামী সেখানে ৫ উইকেট নিয়ে নিয়েছেন। যা তার বিশ্বকাপ ক্যারিয়ারে প্রথম ৫ উইকেট।

শেষ পর্যন্ত স্টোকসের ৭৯ রানে ৫০ ওভারে ৭ উইকেটে ৩৩৭ রানের লক্ষ্য ধরিয়ে দিয়েছে ভারতকে। ভারতের হয়ে ৫ উইকেট নেন শামী। এছাড়া ১টি করে উইকেট নেন জাসপ্রিত ভুমরাহ ও কুলদীপ যাদব।

এমআর/পি

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়