logo
  • ঢাকা শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬
evaly

‘ওয়ানডে ফর চিলড্রেন’ এ মুখোমুখি ভারত-ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ৩০ জুন ২০১৯, ১০:৪৯ | আপডেট : ০১ জুলাই ২০১৯, ১১:৩৪
বিশ্বকাপ ২০১৯
শিশুদের সঙ্গে ইংলিশ অধিনায়ক এউইন মরগ্যান
বিশ্বকাপে উত্তাপ ছড়ানো ম্যাচে ভারতের মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড। বার্মিংহামের এজবাস্টনে রোববার ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়। 

সেমির আশা বাঁচিয়ে রাখতে জয়ের বিকল্প নেই স্বাগতিক ইংল্যান্ডের। আর জয়ের ধারা অব্যাহত রেখে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠতে চায় ভারত। 

লড়াইটা শুধু মাঠের নয় চলবে গ্যালারিতেও। তবে মাঠের খেলায় জেতাই মূল লক্ষ্য। পরিসংখ্যানে এগিয়ে নেই কেউই। বিশ্বকাপে আগের ৭ দেখায় সমান ৩ জয়। বাকি এক ম্যাচ ড্র। এবার এগিয়ে যেতে চায় দুই দলই। 

দেয়ালে পিঠ ঠেকে যাওয়ার অবস্থা ইংল্যান্ডের। গায়ে ফেবারিটের তকমা লাগিয়েই আসর শুরু স্বাগতিকদের। বড় স্কোরে ঘরের মাঠে ভীতি ছাড়ায় ইংলিশ লায়নরা। তবে মাঝ পথে ছন্দ পতন। শ্রীলঙ্কা আর অস্ট্রেলিয়ার কাছে টানা দুই হারে ব্যাকফুটে এউইন মরগ্যান বাহিনী। শেষ চারের আশা বাঁচাতে হারাতে হবে ভারতকে। 

হারানো অতো সহজ নয়। হুঙ্কার কোহলি, ধোনি, শামিদের। ছয় ম্যাচে অপরাজিত রবি শাস্ত্রীর শিষ্যরা। বল-ব্যাটে আক্রমণাত্মক ভারত এজবাস্টনে শেষ পেরেক ঠুকে দিতে চায় ইংলিশদের কফিনে।

উত্তাপের আঁচ পাওয়া যাচ্ছে গ্যালারিতে। প্রতিটি ম্যাচে ভারতীয় সমর্থকদের উপস্থিতি চোখে পড়ার মতো। আর ইংল্যান্ডকে উজ্জীবিত করতে রয়েছে বার্মি আর্মি। দুনিয়ার যে প্রান্তেই খেলুক ইংলিশরা গ্যালারি মাতাতে পৌঁছে যাবে এই সমর্থক সংস্থাটি। এবারতো ঘরের মাঠেই বিশ্বের সবচেয়ে বড় আয়োজন।

জাতিসংঘ শিশু তহবিলের (ইউনিসেফ) উদ্যোগে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) সহযোগীতায় ভারত-ইংল্যান্ডের ম্যাচটি হবে শিশুদের জন্য। 

এজবাস্টনের পুরো মাঠ সাজানো হচ্ছে শিশুদের জন্য। কমেন্ট্রিবক্স থেকে পুরস্কার বিতরণী অনুষ্ঠানসহ স্বেচ্ছাসেবক পর্যন্ত সব জায়গায় থাকবে শিশুরা। আর তাই ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা এই আয়োজনের নাম দিয়েছে ‘ওয়ানডে ফর চিলড্রেন’। এই ম্যাচ থেকে পাওয়া অর্থ ব্যয় করা হবে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য।

ওয়াই

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়