logo
  • ঢাকা মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬
evaly

আফ্রিদিতে কাবু আফগান ব্যাটসম্যানরা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৯ জুন ২০১৯, ১৯:১০ | আপডেট : ২৯ জুন ২০১৯, ১৯:৫৯
২০১৯ বিশ্বকাপ
ছবি- সংগৃহীত
লিডসের ব্যাটিং পিচ তাই টস জেতার পর ব্যাট করার সিদ্ধান্ত। দ্রুত রান করার চেষ্টায় কিছুটা হলেও সফল। যদিও পাকিস্তানের ধারাল বোলিং আক্রমণে কাবু আফগানিস্তানের ব্যাটিং অর্ডার।

দলীয় ২৭ রানের মাথায় ব্যক্তিগত ১৫ রানে বিদায় নিলেন আফগান অধিনায়ক গুলবাদিন নাঈব। পরের বলে হাসমতউল্লাহ শহিদি ফিরলেন শূন্য হাতে। দুটি উইকেটই তুললেন শাহিন শাহ আফ্রিদি।

৫৭ রানের মাথায় আউট হন রহমাত শাহ। ৩৫ রান করে ইমাদ ওয়াসিমের প্রথম শিকার হন এই ওপেনার।

দলীয় ১২১ রানে ব্যক্তিগত ৪২ রান করে বিদায় নেন আজগর আফগান। উইকেটটি তুলে নেন শাদাব খান। অন্যদিকে ২৪ রান করে ওয়াসিমের দ্বিতীয় শিকার হয়ে মাঠ ছাড়েন ইকরাম আলীখিল।

৩৭তম ওভারের চতুর্থ বলে ১৬ রান করা মোহাম্মদ নবীকে ফেরান ওয়াহাব রিয়াজ।

৪২ রান করে শাহিন আফ্রিদির বলে মাঠ ছাড়তে বাধ্য হন নাজিবউল্লাহ জাদরান। নিজের শেষ ওভারের চতুর্থ বলে ৮ রান করা রশিদ খানকে আউট করেন আফ্রিদি। দলীয় ২১৯ রানে ওয়াহাব রিয়াজের বলে বিদায় নেন হামিদ হাসান। 

নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২২৭ রান সংগ্রহ করে আফগানরা। শেষ পর্যন্ত ১৯ রান করে অপরাজিত ছিলেন সামিউল্লাহ শিনওয়ারি। তার সঙ্গে ক্রিজে ছিলেন ৭ রান করা মুজিব উর রহমান।

পাকিস্তানের হয়ে চারটি উইকেট শিকার করেন আফ্রিদি। দুটি করে উইকেট শিকার করেন ওয়াহাব রিয়াজ ও  ইমাদ ওয়াসিম। একটি উইকেট তুলে নেন শাদাব খান।

পাকিস্তান একাদশ 

ইমাম-উল-হক, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, হারিস সোহেল, সরফরাজ আহমেদ (অধিনায়ক/উইকেট-রক্ষক), ইমাদ ওয়াসিম, শাদাব খান, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির ও শাহিন শাহ আফ্রিদি।

আফগানিস্তান একাদশ 

গুলবাদিন নাঈব (অধিনায়ক),  রহমত শাহ, হাশমতুল্লাহ শাহিদি, আজগর আফগান, মোহাম্মদ নবী, নাজিবুল্লাহ জাদরান, ইকরাম আলীখিল (উইকেট রক্ষক), সামিউল্লাহ শিনওয়ারি, রশীদ খান, হামিদ হাসান ও মুজিব উর রহমান।

ওয়াই

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়