logo
  • ঢাকা সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

চেস্টার লি তে লিডস ফেরাতে পারবে শ্রীলঙ্কা?

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৮ জুন ২০১৯, ১৯:২১ | আপডেট : ২৮ জুন ২০১৯, ১৯:৩১
SL vs SA- rtvonline
ছবি- সংগৃহীত
দক্ষিণ আফ্রিকানদের সেমি-ফাইনালে খেলার স্বপ্ন ভেঙেছে সেই কবে। তবে লঙ্কানরা ঝুলে আছে সেমির দৌড়ে। আজ জিতলে পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে উঠে আসবে এশিয়ার দলটা। শেষ পর্যন্ত কি আছে লঙ্কানদের ভাগ্যে সেটাই দেখার বিষয়!

তার আগে বিশ্বকাপের স্বাগতিক দেশ, এবারের আসরের ফেভারিট ইংল্যান্ডকে হারিয়ে খাদের কিনারে পাঠিয়ে দিয়েছে নড়বড়ে শ্রীলঙ্কা। আজও হয়তো তেমন কিছুই করতে চাইবে ’৯৬ বিশ্বকাপ জয়ীরা।

রিভার সাইডের চেস্টার লি স্ট্রিট গ্রাউন্ডে প্রোটিয়া অধিনায়ক টস জিতে সিদ্ধান্ত নেয় আগে বোলিং করার। তাতে লাভই হয়েছে বলা যায়।

লঙ্কানরা ব্যাটিংয়ে নেমে ইনিংসের প্রথম বলেই উইকেট হারায় উদ্বোধনী ব্যাটসম্যান দীমুথ করুণারত্নের। দ্বিতীয় জুটিতে কুশল পেরেরা আর আভিস্কা ফার্নান্দো মিলে যোগ করেন ৬৭ রান।

দুজনই সমান ৩০ রান করে উইকেট দেন ডোয়াইন প্রিটোরিয়াসের কাছে। এই দুজনই কেবল ত্রিশের কোটা ছোঁয়। বাকিরা সেটাও করতে পারেনি।

টানা ব্যাটিং ব্যর্থতায় শেষ পর্যন্ত ৪৯.৩ ওভারে সব উইকেট হারিয়ে উইকেটে ২০৩ রান তুলে শ্রীলঙ্কা। বলা যায় না, এই রান নিয়েও যে লঙ্কানরা জিততে পারবে না। গত ম্যাচে লিডসে ইংল্যান্ডকে ২৩২ রানের লক্ষ্য দিয়েও ২০ রানে ম্যাচ জিতে নেয় তারা।

প্রোটিয়াদের হয়ে তিনটি করে উইকেট নেন প্রিটোরিয়াস আর ক্রিস মরিস, দুটি করে উইকেট নেন কাগিসো রাবাদা একটি করে উইকেট নেন অ্যান্ডিল ফেলকাও আর জেপি ডুমিনি।

এমআর/পি

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়