logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ৮ কার্তিক ১৪২৬

আরও কিছুদিন খেলতে চাই: মাশরাফি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৮ জুন ২০১৯, ১৭:১০ | আপডেট : ২৮ জুন ২০১৯, ১৭:১৪
BAN- rtvonline
ছবি- সংগৃহীত
এখানেই ক্যারিয়ারের ইতি টানছেন না বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। খেলতে চান আরও কিছু দিন। যার হাত ধরে বদলে যাওয়া দেশের ক্রিকেট, তাকে এখনই হারাতে চায় না দেশের ক্রিকেট সমর্থকেরাও। মাশরাফি হয়তো তেমন কিছুই উপলব্ধি করেছেন!

বিশ্বকাপের আগে দেশ ছাড়ার আগেও বেশ কয়েকবার মাশরাফিকে বলতে দেখা যায়, আমি আমার অবসরের ব্যাপারে এখনও চিন্তা করিনি। তবে এই বিশ্বকাপ যে আমার শেষ বিশ্বকাপ এটা নিশ্চিত।

চলতি বিশ্বকাপে মাশরাফি পারফরম্যান্স এখনও চোখে পড়ার মতো না হলেও দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন স্বপ্নের পথে অধিনায়কত্বের জোর দিয়ে।

সব ছাপিয়ে আবারও সামনে উঠে এসেছে মাশরাফির অবসর গুঞ্জন। ‘ক্রিকইনফো’কে দেয়া সাক্ষাৎকারে মাশরাফি বিন মুর্তজা পরিষ্কার করেন অবসরের বিষয়টি।

‘এটা অবশ্যই আমার শেষ বিশ্বকাপ, তবে আমি বিশ্বকাপের পরে অবসর গ্রহণ করছি না এটাও নিশ্চিত। এই মুহূর্তে আমি এই বিষয়ে চিন্তা করতে চাই না, বিশেষ করে টুর্নামেন্টের মাঝ পথে। এসব নিয়ে কথা বলতে গেলে দলের ক্ষতি হবে। সাধারণ মানুষও আবেগতাড়িত হয়ে তাদের মনযোগ অন্যদিকে নিয়ে যাবে।’

মাশরাফি আরও বলেন, যদি বোর্ড থেকে কোনো নির্দেশনা থাকে তাহলে এ  নিয়ে আমাকে অবশ্যই ভাবতে হবে।

এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক জালাল ইউনুস বলেন, অবসরের সিদ্ধান্ত নেওয়ার সিদ্ধান্ত সম্পূর্ণ মাশরাফির নিজের ওপর। দলকে এই মুহূর্তে খুবই ভালোভাবে নেতৃত্ব দিচ্ছে মাশরাফি। আমরা এই মুহূর্তে ওর অবসরের ব্যাপারে কিছুই ভাবছি না। সে কতদিন খেলবে এবং দলকে নেতৃত্ব দেবে সেটা তার ব্যাপার। আমরা বলটা ওর কোর্টেই ঠেলে দিয়েছি। এই মুহূর্তে আমাদের সেমিফাইনাল খেলার সম্ভাবনা আছে, আমাদের ভাবনা এখন শুধু এটা নিয়েই।

বিশ্বকাপে লিগ পর্বে এখনও দুই ম্যাচ বাকি আছে। সেমি-ফাইনালে যেতে হলে এই দুই ম্যাচে জয়ের বিকল্প নেই বাংলাদেশের সামনে। এরপরও আছে অনেক সমীকরণ।

এমআর/পি

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়