logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬

ক্যারিবীয়দের বিদায় করে সেমির পথে এগিয়ে গেল ভারত

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৭ জুন ২০১৯, ২৩:১৫ | আপডেট : ২৭ জুন ২০১৯, ২৩:২০
WivIND- rtvonline
ছবি- সংগৃহীত
ম্যানচেস্টারের ম্যাচটা হতে পারতো উইন্ডিজদের ঘুরে দাঁড়ানোর ম্যাচ। যেই না ঘুরে দাঁড়ানোর কথা, উল্টো বাড়ির পথ ধরার তাড়া দেখাল উইন্ডিজরা। ক্রিস গেইলের শেষ বিশ্বকাপটা নিদারুণ, সাদা-কালোই থেকে গেল।

বলতে পারেন, আফগানিস্তানও তো ভারতের বিপক্ষে ভালো খেলেছে ওয়েস্ট ইন্ডিজের চাইতে। ভালো খেলা তো দূরে থাক, লড়াইও করতে পারল না জেসন হোল্ডারের দলটা।

আজ জিতলে একটা সুযোগ থাকতো সেমি-ফাইনালের দৌড়ে টিকে থাকার। এমন ম্যাচে ভারত জিতে এক পা সেমি-ফাইনালে দিয়ে দিল বিরাট কোহলিরা।

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে টস জিতে ভারত সিদ্ধান্ত নেয় আগে ব্যাট করার। অন্য ম্যাচগুলোতে শুরুটা যেমন দুর্দান্ত হয় ভারতের, তেমনটা আজ হয়নি। মাত্র ১৮ রানে কেমার রোচ ফেরান রোহিত শর্মাকে। আরেক ওপেনার লোকেশ রাহুল অবশ্য ৪৮ রান করে ফেরেন জেসন হোল্ডারের বলে।

দলীয় ৯৮ রানে যখন ২ উইকেট নেই, তখন ৭২ রানের দুর্দান্ত ইনিংস খেলে ভারতীয়দের ম্যাচে ফেরান কোহলি। মহেন্দ্র সিং ধোনির ব্যাটে আসে ৫৬ রান আর হার্ডিক পান্ডিয়ার ব্যাটে আসে ৪৬ রান। ৫০ ওভারে ৭ উইকেটে ভারতের সংগ্রহ ২৬৮ রান।

উইন্ডিজদের হয়ে ৩ উইকেট নেন কেমার রোচ আর ২টি করে উইকেট নেন শেলডন কটরেল ও জেসন হোল্ডার।

বাঁচা-মরার লড়াইয়ে ব্যাট করতে নেমে আজও গেইল করলেন ফেল। তার ব্যাটেও রান নেই, ক্যারিবীয়দেরও জয় নেই। ৬ রানে বিদায় দ্য ইউনিভার্স বসের।

দলে নতুন ডাক পাওয়া সূনীল অ্যামব্রিসের ব্যাটেও হতাশা। ৪০ বলে ৩১ রান করে শিকার হোন হার্ডিক পান্ডিয়ার। শাই হোপও নিরাশ করেন উইন্ডিজকে। তার ব্যাটে আসে মাত্র ৫ রান।

নিকোলাস পুরানের ২৮ রানই ক্যারিবীয় ইনিংসের সর্বোচ্চ। বাকিরা কেউই পার করতে পারেনি কুড়ি রানের কোটা।

২৬৯ রানের লক্ষ্যে খেলতে নেমে ৩৪ ওভার ২ বলে ১৪৩ রানেই শেষ ক্যারিবীয়দের সেমি-ফাইনালের স্বপ্ন।

ক্যারিবীয় ব্যাটিং লাইন-আপে একাই ধ্বস নামান মোহাম্মদ শামী। ৬ ওভার ২ বলে মাত্র ১৬ রান দিয়ে নেন ৪ উইকেট। এছাড়া ২টি করে উইকেট নেন জাসপ্রিত ভুমরাহ আর যুজবেন্দ্র চাহাল ও ১টি করে উইকেট নেন হার্ডিক পান্ডিয়া আর কুলদীপ যাদব।

ছয় ম্যাচের এক ম্যাচ পণ্ড হলেও পাঁচ জয়ে পয়েন্ট টেবিলে দুই নম্বরে এখন ভারত। ১২ পয়েন্ট নিয়ে ১ নম্বরে আছে অস্ট্রেলিয়া।

এমআর/

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়