logo
  • ঢাকা রবিবার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬
evaly

পাকিস্তানের বাঁচা-মরার ম্যাচে প্রথম হারের স্বাদ পেলো নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৭ জুন ২০১৯, ০০:২৫ | আপডেট : ২৭ জুন ২০১৯, ০৩:০১
ছবি: পাকিস্তানের গণমাধ্যম ডন

চলতি বিশ্বকাপে পাকিস্তানের বাঁচা-মরার ম্যাচে প্রথম হারের স্বাদ পেলো নিউজিল্যান্ড। দলটি বাবর আজমের শতাধিক এবং হারিস সোহেলের অর্ধশতাধিক রানের ইনিংসে ভর করে নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছে।

এজবাস্টনে কিউইদের দেয়া ২৩৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র তিন উইকেট হারিয়ে পাঁচ বল হাতে থাকতেই হেসে-খেলে জয় পেয়েছে পাকিস্তানিরা। প্লেয়ার অব দ্য ম্যাচের পুরস্কারটি পেয়েছেন বাবর আজম।

এদিন জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে পাকিস্তানের ওপেনার ফখর জামান ৯ এবং ইমাম-উল-হক ১৯ রান করে আউট হয়ে যান। এরপর মোহাম্মদ হাফিজ ৩২ এবং হারিস সোহেল ৬৮ রান করে আউট হন।

শেষমেশ বাবর আজম ১০১ এবং অধিনায়ক সরফরাজ আহমেদ ১ রান করে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন।

নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন, ট্রেন্ট বোল্ট এবং লকি ফার্গুসন ১টি করে উইকেট শিকার করেন।

এর আগে টসে হেরে বোলিংয়ের আমন্ত্রণ পায় পাকিস্তান। কিউই ব্যাটসম্যানরা ব্যাটিংয়ে নেমে দিশেহারা হয়ে পড়ে শাহেন শাহ আফ্রিদি এবং মোহাম্মদ আমিরদের গতির কাছে।

মার্টিন গাপটিল আর কলিন মুনরোর ওপেনিং জুটি ভাঙে মাত্র ৫ রানে। গাপটিলকে ৫ রানে বিদায় করেন আমির। ১২ রানে মুনরোকে ফেরান আফ্রিদি।

তিন নম্বরে ব্যাট করতে এসে দলীয় অধিনায়ক কেন উইলিয়ামসনের এক পাশ আগলে রাখলেও রস টেলর (৩) আর টম ল্যাথাম (১) ফেরেন দ্রুত। উইলিয়ামসনকে ৪১ রানে ফেরান শাদাব খান।

দলীয় ৮৫ রানে নেই ব্ল্যাক-ক্যাপসদের ৫ উইকেট! এখান থেকেই ১৩২ রানের জুটি গড়ে বিপদ মুক্ত করেন কলিন ডি গ্র্যান্ডওম আর জিমি নিশাম।

৭১ বলে ৬৪ রান করা গ্র্যান্ডওম ফেরেন রান আউটের ফাঁদে পড়ে। নিশাম তখনও লড়াই করে চলছেন।

অপরাজিতই থেকে যান এই কিউই মিডল অর্ডার ব্যাটার। ১১১ বলে ৯১ রানের ইনিংস খেলে মোটামুটি লড়াকু সংগ্রহ এনে দেন কিউইদের।

শেষমেশ ৫০ ওভারে ৬ উইকেটে নিউজিল্যান্ডের মোট ২৩৭ রান।  পাকিস্তানের হয়ে ৩ উইকেট নেন আফ্রিদি ও ১টি করে উইকেট নেন মোহাম্মদ আমির আর শাদাব খান।

কে

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়