logo
  • ঢাকা শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬

এখনই সব শেষ নয়: গেইল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৬ জুন ২০১৯, ২২:২০
Gayle- rtvonline
ছবি- সংগৃহীত
দ্বাদশ বিশ্বকাপ শুরুর আগে থেকেই ক্রিস গেইল বলে আসছিলেন, বিশ্বকাপ শেষেই একদিনের ক্রিকেট থেকে বিদায় নেবেন তিনি। চলতি বিশ্বকাপটাও তার ভালো যাচ্ছে না। হাসছে না তার ব্যাট। এর কারণেই কি তবে ইউ-টার্ন?

এখনই অবসরে যাচ্ছেন না ‘দ্য ইউনিভার্স বস’ খ্যাত ক্রিস গেইল। ক্যারিবীয় এই ওপেনার খেলবেন বিশ্বকাপের পর ভারতের বিপক্ষে সিরিজেও। ওই সিরিজে ওয়ানডের পাশাপাশি একটা টেস্ট ম্যাচও খেলার ইচ্ছা পোষণ করেছেন ৩৯ বছর বয়সী এই ব্যাটসম্যান।

১৯৯৯ সালে ওয়ানডে অভিষেক হবার পর ২০০৩ বিশ্বকাপে খেলা দুজন ক্রিকেটারের মধ্যে গেইল একজন, যিনি '১৯ বিশ্বকাপেও অংশ নিয়েছে। ওই বিশ্বকাপে গেইল ছাড়াও ছিলেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।

বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজের পর ইঙ্গিত দিয়েছিলেন অবসরের।

বলেছিলেন, আমি বিশ্বকাপের পর ওয়ানডে ক্রিকেট থেকে অবসরে যাব। তাই এই বিশ্বকাপই আমার জীবনের শেষ বিশ্বকাপ। তরুণদের সুযোগ দিতে চাই আমার জায়গায়।

তার এমন কথার পর পিটিআই কে দেয়া এক সাক্ষাতকারে গেইল বলেন, এখনই শেষ হচ্ছে না। আমার এখনও কিছু ম্যাচ খেলার বাকি আছে। হয়তো আরও একটা সিরিজে আমাকে দেখা যাবে। এরপর দেখব কী হয়। বিশ্বকাপের পর আমার কি পরিকল্পনা? আমি ভারতের বিপক্ষে একটি টেস্ট ম্যাচও খেলতে পারি। আমি অবশ্যই ভারতের বিপক্ষে ওয়ানডে খেলব। তবে টি-টোয়েন্টি খেলতে পারব না। বিশ্বকাপের পরে এটিই আমার পরিকল্পনা।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে গেইল ১০৩টি টেস্ট ও ২২৫ টি ওয়ানডে মিলে মোট ১৭ হাজার ৫৫৯ রান করেছেন। জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টিতে করেছেন ১ হাজার ৬২৭ রান। ২৭ জুন বৃহস্পতিবার ওল্ড ট্রাফোর্ডে ভারতের বিপক্ষে ম্যাচেও নিশ্চয় স্পট লাইট থাকবে গেইলের দিকে!

এমআর/

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়