logo
  • ঢাকা রবিবার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬
evaly

ভারতকে হারানোর সামর্থ্য রয়েছে: সাকিব

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৫ জুন ২০১৯, ১৩:০১ | আপডেট : ২৬ জুন ২০১৯, ১১:৪৪
বিশ্বসেরা অলরাউন্ডার
ছবি- সংগৃহীত
আফগানিস্তানের বিপক্ষে জয়ের পর পয়েন্ট টেবিলের চার নম্বরে থাকা ইংল্যান্ডের কাঁধে নিঃশ্বাস ফেলছে বাংলাদেশ। বিশ্বকাপে নিজেদের সপ্তম ম্যাচে ৬২ রানের জয় নিয়ে মাঠ ছেড়েছে টাইগাররা। সাউদাম্পটের এই ম্যাচের নায়ক সাকিব আল হাসান। তার অলরাউন্ড নৈপূণ্যেই ৬২ রানের জয় পেলো টাইগাররা। এ জয়ে ৭ পয়েন্ট নিয়ে শ্রীলঙ্কাকে টপকে গেলো স্টিভ রোডসের শিষ্যরা। আগামী ২ জুলাই ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। গ্রুপ পর্বে মাশরাফি বিন মুর্তজা নেতৃত্বাধীন দলটির সবশেষ ম্যাচ আগামী ৫ জুলাই। ওই ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ হিসেবে থাকবে পাকিস্তান। এই দুই ম্যাচে জয় পেলেই সেমি-ফাইনালে ওঠার রাস্তা খুলবে লাল-সবুজদের জন্য।

দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন ভারতের মুখোমুখি হবার আগে আট দিনের বিরতি। এর মধ্যে বিশ্রাম কাটিয়ে আগামী ৩০ জুন থেকে প্রস্তুতি শুরু করবে বাংলাদেশ দল। সোমবার আফগানদের বিপক্ষে দাপুটে ম্যাচ জয়ের পর ভারত ম্যাচ নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপ করেছেন সাকিব আল হাসান।

বিশ্বসেরা অলরাউন্ডার জানিয়েছেন ভারতের বিপক্ষে জয় পেতে নিজের সেরাটাই দিতে চায় তার দল। সাকিব বলেন, ভারত টুর্নামেন্টের অন্যতম সেরা দল। তারা শিরোপার অন্যতম দাবিদার। তাদের বিপক্ষে জয় পাওয়াটা সহজ হবে না। জয় পেতে নিজেদের সেরাটাই দিতে চাই আমরা।

ভারতের দল থেকে বিশ্বকাপে তুলনামূলক বেশি অভিজ্ঞতা রয়েছে বাংলাদেশের বর্তমান দলের। সে বিষয়টি সামনে নিয়ে আশা হলে সাকিব বলেন, অভিজ্ঞতা অবশ্যই কাজে দিবে। তবে জয়ের জন্য সেরা ক্রিকেট উপহার দেয়া ছাড়া আর কোনও উপায় নেই। তাদের (ভারত) দলে বিশ্বমানের খেলোয়াড়রা রয়েছেন। যেকোনও মুহূর্তে ম্যাচ নিজেদের দখলে নিয়ে নিতে পারেন তারা। আমরা চেষ্টা করবো ভালো খেলার। আমি মনে করি আমাদের জয়ের সামর্থ্য রয়েছে।

ওয়াই/ এমকে

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়