logo
  • ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬

সাকিবে মুগ্ধ আফগান অধিনায়ক

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৫ জুন ২০১৯, ১১:৪৭ | আপডেট : ২৬ জুন ২০১৯, ০৮:২৮
গুলবাদিন নাঈব
ছবি- সংগৃহীত
আফগানিস্তান অধিনায়ক গুলবাদিন নাঈব মনে করেন বাজে ফিল্ডিংই বাংলাদেশের বিপক্ষে হারের মূল কারণ। পিচ ব্যাটসম্যানদের পক্ষে থাকার পরও সাকিব আল হাসানের অলরাউন্ড পারফরম্যান্স ম্যাচের ব্যবধান গড়ে দিয়েছে। এমনটাই জানিয়েছেন তিনি।

সোমবার সাউদহ্যাম্পটনে ম্যাচের পর সংবাদ সম্মেলনে নাঈব এসব তুলে ধরেন। তিনি বলেন, আপনি যদি দেখেন আমরা ম্যাচে দুটি ক্যাচ মিস করেছি। সঙ্গে ৩০-৩৫টা এক্সট্রা রানও রয়েছে। পিচ স্লো থাকলেও ছিল ব্যাটসম্যানদের পক্ষে। সাকিবের প্রশংসা করতেই হবে। তিনি চমৎকার বল করেছেন।

রোজ বোলে টস জেতার পর ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় আফগানরা। নির্ধারিত ৫০ ওভার মুশফিকুর রহিম-সাকিব আল হাসানের অর্ধশতকে আফগানিস্তানের সামনে ২৬৩ রা‌নের লক্ষ্য দেয়া হয়। যদিও ২০০ রানে গুটিয়ে যায় নাঈব নেতৃত্বাধীন দলটি। এতে ৬২ রানে ম্যাচ জিতে নেয় টাইগাররা। এই মাঠে রান তাড়া করা সম্ভব ছিল কি না? এমন প্রশ্ন রাখা হয় নাঈবের কাছে।

আফগান দলপতি বলেন, প্রথম ১০ ওভারে আমরা জায়গা মতো বল করতে পারিনি। তারা ( বাংলাদেশ) প্রায় ৫০ রানের মতো তুলে নেয়। আমরা যখন মাঠে নেমেছিলাম, মনে হচ্ছিল এই রান তাড়া করা সম্ভব।

এই ম্যাচে ৬৭ বলে ৫১ রান ও ১০ ওভারে মাত্র ২৯ রান খরচ করে পাঁচ উইকেট তুলেন সাকিব। হয়েছেন ম্যাচ সেরাও। সাকিবের নৈপুণ্যে মুগ্ধ ছিলেন নাঈব। তিনি বলেন, আপনি যদি দেখেন সে (সাকিব) বিশ্বের সবচেয়ে সেরা অলরাউন্ডার। তার কাছে রয়েছে অনেক অভিজ্ঞতা, তাই বেশ কয়েকটি উইকেট তুলে নিয়েছেন তিনি। ব্যাট হাতেও ছিলেন অসাধারণ। বোলিংও করেছেন দারুণ। নিজদের পরিকল্পনার মতো।

পিচ ব্যাটসম্যানদের পক্ষে থাকার পরও ম্যাচ আফগানদের হতে দেয়নি বাংলাদেশ। আর এর কৃতিত্ব নাঈব পুরোটাই দিয়েছেন সাকিবকে।

আফগান অধিনায়ক বলে, পিচে তেমন বল ঘুরছিল না। বিশেষ করে বাংলাদেশ দল যখন বল করছিল। যদিও তিনি (সাকিব) ঠিক জায়গায় বল করছিলেন। আর তাই উইকেট তুলতেও সক্ষম হন তিনি।

ওয়াই

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়