আফগান ম্যাচে টাইগারদের যত মাইলফলক

প্রকাশ | ২৪ জুন ২০১৯, ২০:২৫ | আপডেট: ২৫ জুন ২০১৯, ১৫:১২

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

আইসিসি বিশ্বকাপের ৩১তম ম্যাচে নতুন মাইলফলকে পৌঁছালেন সাকিব আল হাসান, মুশফিকুর রহীম ও সৌম্য সরকার।  মুশফিক-সাকিব জুটিও নতুন মাইল ফলক ছুঁয়েছেন। 

এ ম্যাচে সাকিব ৫১ করে আবারো চলতি বিশ্বকাপের সেরা রান সংগ্রহকারীর স্থান দখল করলেন। তাঁর রান এখন ৪৭৬। অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার ৪৪৭ রান নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন।

এ ম্যাচের মধ্য দিয়ে একই সঙ্গে সাকিব বিশ্বকাপে এক হাজার রান সংগ্রহকারীর তালিকায়ও নাম লেখালেন।

টানা দুই সেঞ্চুরি, তিনটি হাফসেঞ্চুরি ও একম্যাচে ৪১ রান করেন সাকিব।  বিশ্বকাপে নিজেদের সপ্তম ম্যাচে সাউদাম্পটনের রোজ বোলে আফগানিস্তানের বিপক্ষে টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নামে মাশরাফিরা। কিন্তু শুরুতেই বড় ধাক্কা খায় পঞ্চম ওভারে লিটন দাসকে হারিয়ে।

এসময় তামিমকে নিয়ে দলের হাল ধরেন সাকিব আল হাসান। তামিম দলীয় ৮২ রানে সাঁজঘরে যায়।

এবার মুশফিককে নিয়ে জুটি বাধেন সাকিব। ওয়ানডেতে এই জুটির তিন হাজার রান পূর্ণ হতে বাকি ছিলো ৪৪ রান।  তা পূরণ করে নতুন মাইলফলকে পৌঁছালো এ জুটি।

এই দুইজনের ৬১ রানের জুটি ভাঙেন মুজিব-উর রহমান। ব্যক্তিগত ৫১ রানে ফিরে যান সাকিব।

 আন্তর্জাতিক ক্রিকেটে ১১ হাজার রানের মাইলফলক ছুঁতে মুশফিকের প্রয়োজন ছিলো ৫৪ রান। আর সে মাইলফলকও ছুঁলেন মুশফিকুর রহীম। এ ম্যাচে মুশফিকের ব্যাট থেকে বাংলাদেশ পেলো ৮৩ রান।

আজকের ম্যাচের মধ্য দিয়ে ক্যারিয়ারের ৫০তম ওয়ানডে খেললেন সৌম্য সরকার।

তবে আর ৫৩ রান করতে পারলে নতুন মাইলফলকে পৌঁছাতে পারতেন মাহমুদউল্লাহ রিয়াদ। ওয়ানডেতে চার হাজার রানে পৌঁছানের জন্য মাহমুদউল্লাহর প্রয়োজন ছিলো ৮০ রান। আজকের ম্যাচে ২৭ রান করার পর তাকে সাজঘরে যেতে হয়।

সই/অগ