logo
  • ঢাকা রবিবার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬
evaly

একাদশে পরিবর্তন নিয়ে মাঠে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৪ জুন ২০১৯, ১৫:২৬
ছবি- সংগৃহীত
এবারের বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটসম্যানরা চমকে দিয়েছেন। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তুলেছিলেন ৩২৯ রান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩২২ রান তুলে ৭ উইকেটে জয় পায় ৪১.৩ ওভারেই। অন্য ম্যাচে অস্ট্রেলিয়াদের বিরুদ্ধে ৩৮২ রান তাড়া করতে নেমে ৩৩৩ সংগ্রহ করতে সক্ষম হয়। সোমবার দলটির প্রতিপক্ষ আফগানিস্তান।

সাকিব আল হাসানকে ব্যাটিং অর্ডারে তুলে আনাটাই বিশ্বকাপে টাইগারদের সেরা চমক হিসেবে উল্লেখ করেছে বিশ্ব গণমাধ্যম। প্রতিযোগিতায় এখনও পর্যন্ত সবথেকে বেশি রান করা ডেভিড ওয়ার্নারের থেকে মাত্র ২২ রান দূরে রয়েছেন বিশ্ব সেরা এই অলরাউন্ডার। রানে ফিরেছেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ রিয়াদের মতো তারকা ব্যাটসম্যানরা। অজিদের বিপক্ষে কাঁধের চোটের কারণে খেলতে না পারা মোসাদ্দেক হোসেন ফিরেছেন এদিন। লোয়ারের মিডল অর্ডারে নেমে ব্যাট হাতে দলের স্কোরকে বড় করার ক্ষমতা রয়েছে তার। যেটির প্রমাণ দিয়েছেন ত্রিদেশীয় সিরিজে ফাইনালে দুর্দান্ত ইনিংস খেলে শিরোপা এনে দিয়ে। 

সাউদাম্পটনে স্পিনাররাই সুবিধা পাবে। যেমনটা ভারতের বিপক্ষে আফগানদের মুজিব-উর-রহমান, রশিদ খান ও মোহাম্মদ নবীরা পেয়েছেন। বাংলাদেশ কোচ স্টিভ রোডস জানিয়েছেন, সেক্ষেত্রে বাংলাদেশের স্পিনাররাই এগিয়ে থাকবে। 

সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজদের সঙ্গে মোসাদ্দেকের অফ স্পিন বাড়তি শক্তি বাড়াবে। যদিও বাংলাদেশের বোলাররা এখনও পর্যন্ত টুর্নামেন্টে সফল হতে পারেননি। দলের হয়ে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন। ডান-হাতি এই পেসার অস্ট্রেলিয়ার বিপক্ষে না খেলতে পারলেও ফিরেছেন এই ম্যাচে।

ইংল্যান্ডের দক্ষিণাঞ্চলের উপকূলীয় এলাকায় সকাল থেকে বৃষ্টি থাকায় টস হয়নি নির্ধারিত সময়ে। প্রায় ১০ মিনিট পর হওয়া টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে  আফগানিস্তান। 

আফগানিস্তান একাদশ 

সামিউল্লাহ শিনওয়ারি, গুলবাদিন নাঈব (অধিনায়ক),  রহমত শাহ, হাশমতুল্লাহ শাহীদী, আজগর আফগান, মোহাম্মদ নবী, নাজিবুল্লাহ জাদরান, ইকরাম আলীখিল (উইকেট রক্ষক), রশীদ খান, দৌলত জাদরান ও মুজিব উর রহমান।

বাংলাদেশ একাদশ 

সৌম্য সরকার, তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেট-রক্ষক), লিটন দাস, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক) ও মুস্তাফিজুর রহমান।

ওয়াই

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়