logo
  • ঢাকা শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬

গণমাধ্যমকে আরও সতর্ক হতে বললেন রোডস

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৩ জুন ২০১৯, ২১:৪০ | আপডেট : ২৩ জুন ২০১৯, ২১:৪৮
ছবি- সংগৃহীত
সাইফউদ্দিন নাকি অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটা ইচ্ছা করেই খেলেননি। তার কারণ,  অজিদের ভয়ংকর ব্যাটিং লাইন-আপ আর ট্রেন্ট ব্রিজের ব্যাটিং উইকেট। সাইফউদ্দিনকে নিয়ে দেশের একটি জাতীয় দৈনিকের করা প্রতিবেদন নিয়ে গত কয়েকদিন ধরেই চলছে তর্ক-বিতর্ক। সামাজিক যোগাযোগ মাধ্যমও উত্তপ্ত বিষয়টি নিয়ে।

আসলে কি হয়েছিল সাইফউদ্দিনের? ওই ম্যাচে কেন খেলেননি এই অল-রাউন্ডার? কে দিবে এর ব্যাখ্যা?

ওই প্রতিবেদনের বিপরীতে বিভিন্ন গণমাধ্যমে প্রচার হয়েছে মুখরোচক খবর। সবশেষ এই ব্যপারটা পরিষ্কার করেছেন টাইগারদের হেড-কোচ স্টিভ রোডস।

রোডসকে প্রশ্ন করা হয়েছিল, সাইফউদ্দিনের শারীরিক ও মানসিক অবস্থা কেমন? এছাড়া তাকে নিয়ে একটি প্রতিবেদনে উল্লেখ করা হয়, তিনি নাকি ভয়ে ম্যাচটি এড়িয়ে গেছেন।

রোডস বলেন, প্রথমত তার শারীরিক অবস্থা ভালো। তার কিছু সমস্যা ছিল যে কারণে ওর বিশ্রাম প্রয়োজন ছিল। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটি না খেলার কারণ এটিই। সে ওই ম্যাচের আগে বোলিং করতেই পারছিল না। তাহলে আমি কেন ওকে দলে নিব। টিম মিটিংয়ে অধিনায়কের সঙ্গে কথা বলেই এই সিদ্ধান্ত নিয়েছিলাম আমরা।

দ্বিতীয়ত, তার মানসিক অবস্থাটা জানা খুবই প্রয়োজন। সে মানসিক ভাবে আহত হয়েছে। কিছু প্রতিবেদন ছাপা হয়েছে তাকে নিয়ে, যা একদমই অসত্য। খেলোয়াড়দের নিয়ে কিছু লেখার আগে সেটা শতভাগ নিশ্চিত হয়ে লিখুন। এটা খেলোয়াড় এবং দলের জন্য খুবই হতাশার। আমি আশা করব, এমনটা যেন আর না করা হয় খেলোয়াড়দের সঙ্গে।

এমআর/

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়