logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬
evaly

বাংলাদেশের বিপক্ষে আফগানরাই ফেবারিট: নবী

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৩ জুন ২০১৯, ১৯:০৭ | আপডেট : ২৩ জুন ২০১৯, ১৯:৫৪
আফগানরাই ফেবারিট: নবী - Rtv Online
ছবি- সংগৃহীত
বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছে আফগানিস্তান। বাংলাদেশও একই পথে। তার আগে আফগানদের হারালে সেমি-ফাইনালের জন্য টিকে থাকবে পয়েন্ট তালিকায় ছয় নম্বরে থাকা বাংলাদেশ। সোমবার সাউদাম্পটনে মুখোমুখি হবে বাংলাদেশ-আফগানিস্তান।
এই ম্যাচে কারা ফেবারিট? নিঃসন্দেহে বাংলাদেশ। চলতি বিশ্বকাপে সাকিব-তামিমদের পারফরম্যান্স কিংবা এর আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজেও হয়েছিল চ্যাম্পিয়ন হয়ে বিশ্বমঞ্চে খেলতে আশাটাই এর প্রমাণ।

এসব চাপিয়েও আফগান অল-রাউন্ডার মোহাম্মদ নবীর কাছে এই ম্যাচের ফেবারিট দল আফগানরাই। বার্তা সংস্থা বিবিসির পক্ষ থেকে এমন প্রশ্ন করা হলে হেসে উত্তর দিয়ে তিনি বলেন, আফগানিস্তানই ফেবারিট।

ভারতের বিপক্ষে দুই উইকেট নিয়ে ও ৫২ রানের ইনিংস খেলেও দলকে নবী জয় উপহার দিতে পারেননি। টাইগারদের বিপক্ষে নামার আগে তিনি বলেন, ‘বাংলাদেশ শক্তিশালী দল, বিশ্বকাপের মতো আসরে তাদের হালকা ভাবে নেয়ার সুযোগ নেই। এমনকি তারা বিশ্বকাপের আগে আয়ারল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের সাথে ত্রিদেশীয় সিরিজ জিতে এসেছে।’

আফগানিস্তান কি শুধু বাংলাদেশকেই লক্ষ্য করে এসেছে না কি আরও কিছু? নবীর লক্ষ্য নিজেদের সেরাটা দেয়া। আলাদা করে কিছু দলকে লক্ষ্য করে বিশ্বকাপে এসেছেন বলেও জানান এই ডান-হাতি অলরাউন্ডার।

‘সব দলই কাউকে না কাউকে টার্গেট করে। আমাদেরও কিছু দলকে নিয়ে পরিকল্পনা তো থাকেই। আমাদেরও তেমন পরিকল্পনা আছে কিছু দলকে নিয়ে। কিন্তু এটা ক্রিকেট। যেখানে প্রতি ম্যাচেই সেরাটা দিতে হয়।’

মোহাম্মদ নবীর পরিকল্পনা যেমনই হোক, দলের গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান হাশমত উল্লাহ শহিদী তো বলেই দিলেন, আমাদের লক্ষ্য শুধু বাংলাদেশ নয়, সব দল।

তার মতে, ‘শুধু বাংলাদেশকেই আমরা হারানোর টার্গেট করিনি সব দলকেই আমরা একইভাবে দেখছি। আমাদের জন্য সব ম্যাচই গুরুত্বপূর্ণ। আমরা যেদিন ভালো ক্রিকেট খেলি সেদিন শুধু বাংলাদেশ নয়, যেকোনো দলকেই হারাতে পারি। এর জন্য নিজেদের উপর বিশ্বাস রাখতে হবে।’ 

‘দুটো দলই ভালো। শেষ পর্যন্ত যারা ভালো খেলবে তারাই জিতবে।’ যোগ করেন হাশমত উল্লাহ শহিদী।

এর আগে ২০১৫ বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নেমে বাংলাদেশ ১০৫ রানের বিশাল জয় তুলে নিয়েছিল। ওয়ানডেতে দুই দল মুখোমুখি হয়েছে মোট ৭ বার। চারটিতে জিতেছে বাংলাদেশ, তিনটিতে আফগানিস্তান। সূত্র: বিবিসি বাংলা।

এমআর/ওয়াই

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়