logo
  • ঢাকা রবিবার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬
evaly

জরিমানার কবলে কোহলি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৩ জুন ২০১৯, ১৬:২৮ | আপডেট : ২৩ জুন ২০১৯, ১৬:৫৪
জরিমানার কবলে কোহলি - Rtv Online
ছবি- সংগৃহীত
বিশ্বকাপের সবচেয়ে দুর্বল প্রতিপক্ষ আফগানিস্তানের বিপক্ষে মাঠে নেমেছিল ভারত। এই ম্যাচে জয় পেতে ঘাম ছুঁটে যায় দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। শনিবার রোজবোলের এই ম্যাচে শেষ পর্যন্ত আফগানদের ১১ রানের হারায় টিম ইন্ডিয়া। এদিন ম্যাচ ফি’র ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে ভারত অধিনায়ক বিরাট কোহলিকে। একই সঙ্গে আচরণ বিধি লঙ্ঘন করায় ভারত দলপতির ভাগ্যে জুটেছে একটি ডিমেরিট পয়েন্টও। কোহলির বিপক্ষে অতিরিক্ত আবেদনের অভিযোগ এনেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)। কোহলি নিজেও এই অভিযোগ মেনে নিয়েছেন। ফলে শুনানির আর প্রয়োজন পড়েনি।

রোববার বিষয়টি নিশ্চিত করা হয়েছে আইসিসি। সাউদাম্পটনের এই মাঠে লেগ বিফোরের ডিআরএস সিদ্ধান্ত ভারতের পক্ষে না যাওয়ায় আম্পায়ারের সঙ্গে তা নিয়ে দীর্ঘক্ষণ দেন-দরবার করেছিলেন ভারতীয় অধিনায়ক। আপাতদৃষ্টিতে যা আম্পায়ারের সিদ্ধান্তের বিরোধিতা। এমন আচরণে শাস্তি পেতে হলো ভারতীয় অধিনায়ককে।

বিবৃতিতে আইসিসির পক্ষ থেকে বলা হয়, ম্যাচের ২৯তম ওভারে একটি এলবিডব্লিউ’র আবেদন নিয়ে আম্পায়ার আলিম দারের দিকে আক্রমণাত্মক-ভাবে তেড়ে যান কোহলি। ডান-হাতি এই ব্যাটসম্যানের বিপক্ষে এটায় মূল অভিযোগ। 

ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার পক্ষ থেকে জানানো হয়, অতিরিক্ত আবেদনের কারণেই কোহলিকে জরিমানা করা হয়েছে। 

২০১৬ সালের সেপ্টেম্বরে নতুন আইন করে আইসিসি। এর পর ২০১৮ সালের ১৫ জানুয়ারি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ডেমিরিট পয়েন্ট পায় ভারত অধিনায়ক।

আইসিসির নিয়ম অনুযায়ী, ২৪ মাসে ৩-৪ ডিমেরিট পয়েন্ট পেলে একটি টেস্ট অথবা দুটি ওয়ানডে কিংবা ২টি-টোয়েন্টি থেকে নিষিদ্ধ হতে হয় খেলোয়াড়কে।

ওয়াই

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়