logo
  • ঢাকা সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

ব্র্যাথওয়েট ঝড়ও জেতাতে পারেনি উইন্ডিজদের

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৩ জুন ২০১৯, ১১:৩৫
ব্র্যাথওয়েট ঝড়ও জেতাতে পারেনি উইন্ডিজদের - rtv online
ছবি- সংগৃহীত
নিউজিল্যান্ডের দেয়া ২৯১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ঝড়ো শতক তুলেন ওয়েস্ট ইন্ডিজের কার্লোস ব্র্যাথওয়েট। ৭ বলে উন্ডিজদের দরকার ছিল ৬ রান। হাতে এক উইকেট। ৪৯ তম ওভারে জিমি নিশামের শেষ বলে ছয়ের লক্ষ্যে ব্যাট চালান ব্রাথওয়েট। যদিও বাউন্ডারির সামনে থাকে ট্রেন্ট বোল্ট ক্যাচ ধরতে কোনও ভুল করেননি। শেষ পর্যন্ত ৬ রানে ম্যাচ জিতে নেয় কিউইরা। ওয়েস্ট ইন্ডিজ গুটিয়ে যায় ২৮৬ রানে। 

২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে শেষ ওভারে টানা চারটি ছয় মেরে ক্যারিবীয়দের দ্বিতীয় শিরোপা তুলে দিয়েছিলেন ব্র্যাথওয়েট। শনিবার ম্যানচেস্টারে ওয়ানডে বিশ্বকাপে টিকে থাকার লড়াইয়ে শতরানের দুর্দান্ত এক ইনিংস খেলে উইন্ডিজদের আরও একটি জয়ের খুব কাছে নিয়েও শেষ পর্যন্ত হার মানতে হয়েছে ডান-হাতি এই পেস অলরাউন্ডারকে।

৮২ বলে ১০১ রানের ইনিংসটি ব্র্যাথওয়েট সাজিয়েছিলেন ৯ চার ও ৫টি ছক্কা দিয়ে। ক্যারিয়ারে প্রথম শতক ছিল এটি। এদিন ব্র্যাথওয়েট ছাডা় ক্রিস গেইল ৮৭ ও শিমরন হেটমেয়ার ৫৪ রানের ইনিংস খেলেন। এছাড়া দলের কেউই উল্লেখ করার মতো রান তুলতে পারেননি।

কিউইদের হয়ে ট্রেন্ট বোল্ট চারটি ও লকি ফার্গুসন তিনটি করে উইকেট তুলেন। একটি করে উইকেট লাভ করেন নিশাম, কলিন ডি গ্র্যান্ডহোম ও মার্ক হেনরি।

এর আগে দলপতি কেন উইলিয়ামসনের ১৪৮ রানের অসাধারণ এক ইনিংসের সুবাদে ২৯২ রান তুলতে সক্ষম হয় নিউজিল্যান্ড। এতে ম্যাচ সেরাও হয়েছেন ব্ল্যাক ক্যাপস তারকা।

উইন্ডিজদের হয়ে শেলডন কটরেল চারটি উইকেট শিকার করেন। ব্র্যাথওয়েট দুটি ও গেইল নেন একটি করে উইকেট।

ওয়াই

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়