logo
  • ঢাকা সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

শ্রীলঙ্কার বোলিংয়ের কাছে হেরে গেল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২১ জুন ২০১৯, ২৩:২৪ | আপডেট : ২২ জুন ২০১৯, ০৯:৩২
ছবি- ক্রিকইনফো
আইসিসি বিশ্বকাপে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে নিজেদের দ্বিতীয় জয় তুলে নিলো  শ্রীলঙ্কা। লিডসের হেডিংলিতে লঙ্কানদের দেয়া ২৩৩ রানের টার্গেটে খেলতে নেমে ২১২ রানে অলআউট হয় স্বাগতিকরা। এ হারের মধ্য দিয়ে দ্বিতীয় হারে স্বাদ পেলো স্বাগতিকরা।

রানের খাতা না খুলে মালিঙ্গার কাছে ধরা দিয়ে জনি বেয়ারস্টে সাজঘরে গেলে শুরুতেই ধাক্কা খায় স্বাগতিকরা। শুরুর ধাক্কা কেটে ওঠার আগেই আবারো লঙ্কান বোলারদের হামলায় একই পথে হাঁটতে হয় জেমস ভিন্সকে।

জো রুটকে নিয়ে শুরুর ধাক্কা কেটে ওঠার চেষ্টা করেন ইংলিশ অধিনায়ক। কিন্তু মরগানকে বেশিক্ষণ উইকেটে থাকতে দিলেন না ইসুরু উদানা। দলীয় ১২৭ রানে জো রুট মালিঙ্গার কাছে ধরা দিলে হতাশা নেমে আসে স্বাগতিকদের শিবিরে।

মালিঙ্গা ও সিলভার বোলিং তাণ্ডবে নাস্তানাবুদ ইংলিশ ব্যাটিং লাইনের হাল ধরেন স্টোকস। শেষ রক্ষা হয়নি ৪৭ ওভারে ২১২ রানে অলআউট হয় ইংলিশরা। আর আসরের দ্বিতীয় জয়ের স্বদ পেলো লঙ্কানরা।  ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন লাসিথ মালিঙ্গা। 

টসে জিতে ব্যাট করতে নেমে ইংলিশ পেসারদের বোলিংয়ে শুরুতেই এলোমেলো হয়ে যায় শ্রীলঙ্কার ব্যাটিং লাইনআপ। দলীয় ৩ রানে লঙ্কানরা হারায় ওপেনিং দুই ব্যাটসম্যানকে। শুরুর ধাক্কটা সামনে নেন অভিষ্কা ফার্নান্ডো ও কুশল মেন্ডিস জুটি। দলীয় রান বাড়ানোর সঙ্গে ব্যক্তিগত অর্ধশতর কাছাকাছি চলে গিয়েছিলেন অভিষ্কা। কিন্তু ৪৯ রানে মার্ক উডের শিকার হলে হতাশা নেমে আসে লঙ্কান শিবিরে।

এরপর ম্যাথিউজ উইকেটের একপাশ আগলে রেখে রানের গতি বাড়াতে চাইলেও ভালো কোনো সঙ্গী পাননি। শেষ পর্যন্ত ম্যাথিউজের ৮৫ রানে ভর করে নয় উইকেটে ২৩২ রান করে লঙ্কানরা। ইংল্যান্ডের পক্ষে তিনটি করে উইকেট পান জোফরা আর্চার ও মার্ক উড। দুটি উইকেট পান আদিল রশিদ।

সই/পি

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়