logo
  • ঢাকা মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬
evaly

দুই বন্ধু যখন প্রতিপক্ষ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২০ জুন ২০১৯, ১৬:১৫ | আপডেট : ২০ জুন ২০১৯, ১৬:৪৪
ডেভিড ওয়ার্নার - rtvonline
মুস্তাফিজুর রহমান ও ডেভিড ওয়ার্নার || ছবি- সংগৃহীত
২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক। পরের বছর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সুযোগ পান। সানরাইজার্স হায়দরাবাদের শিরোপা জেতার পাশাপাশি ইর্মাজিন ক্রিকেটারের পুরস্কারটিও জিতে দেশে ফেরেন মুস্তাফিজুর রহমান। ২০১৬ সালের আইপিএলের এই আসরেই দ্য ফিজ হিসেবে পরিচিতি লাভ করেন বাংলাদেশের এই পেসার। আর এই নামটি দিয়েছিলেন তৎকালীন হায়দরাবাদের অধিনায়ক ও মুস্তাফিজের বন্ধু ডেভিড ওয়ার্নার। প্রথমবারের মতো ওয়ানডেতে দুইজন মাঠে নেমেছেন একে অপরের বিপক্ষে। 

২০১৮-১৯ বিপিএলে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) প্রথমবারের মতো খেলতে আসেন অস্ট্রেলিয়ার ওপেনার ওয়ার্নার। অন্যদিকে রাজশাহী কিংসের হয়ে অংশ নিয়েছিলেন মুস্তাফিজ। পুরাতন দুই বন্ধু একের ওপরের সঙ্গে নতুন করে দেখা করার পর টুইটারে পোস্টও করেন।

বৃহস্পতিবার বিশ্বকাপের ২৬তম ম্যাচে মুখোমুখি বাংলাদেশ-অস্ট্রেলিয়া। এদিন টস জেতার পর। ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে অজিরা।
ট্রেন্ট ব্রিজে ম্যাচের দ্বিতীয় ওভারে ওয়ার্নারের বিপক্ষে বল করেছেন ফিজ।

১০ ওভার শেষে কোনো উইকেট না হারিয়ে সংগ্রহ অস্ট্রেলিয়ার ৫৩ রান। ৩৩ বলে ২৬ রান করে অপরাজিত রয়েছেন ওয়ার্নার। সঙ্গে ২৭ বলে ২৪ রান করে ক্রিজে রয়েছেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

অস্ট্রেলিয়া একাদশ

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কস স্টোইনিস, অ্যালেক্স কেরে (উইকেট রক্ষক), নাথান কোল্টার-নিল, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, ও অ্যাডাম জাম্পা।

বাংলাদেশ একাদশ  

তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক) ও মুস্তাফিজুর রহমান।

ওয়াই

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়