logo
  • ঢাকা মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬
evaly

সবচেয়ে বড় বিষয় আত্মবিশ্বাস, যা আমাদের বোলারদের রয়েছে: মাশরাফি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৯ জুন ২০১৯, ২২:৩৮ | আপডেট : ১৯ জুন ২০১৯, ২৩:৫৯
মাশরাফি - rtvonline
মাশরাফি বিন মুর্তজা || ছবি- বিসিবি
বিশ্বকাপে নিজেদের ষষ্ঠ ম্যাচে বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বিকেলে সাড়ে তিনটায়। এর আগে বিশ্বমঞ্চে অজিদের বিপক্ষে তিনবারের দেখায় একবারও জয় পায়নি টাইগাররা। তবে এবার টাইগাররা সেই রেকর্ড ভাঙ্গতে পারলে সেমিফাইনালের পথে আরও এগিয়ে যাবে। অন্যদিকে ফিঞ্চ-স্টার্করা বাদ সাধতে পারে টাইগারদের জয়ের স্বপ্নে। 

এবারের বিশ্বকাপে টাইগারদের থাবায় কাবু দক্ষিণ আফ্রিকা। যদিও পরের ম্যাচে নিউজিল্যান্ড জিতে অল্পের জন্য। স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষেও হারতে হয়েছে স্টিভ রোডসের শিষ্যদের।

অন্যদিকে শ্রীলঙ্কার সঙ্গে বৃষ্টিতে পয়েন্ট ভাগাভাগিতে চাপে পরা ম্যাশবাহিনী ওয়েস্ট উইন্ডিজকে তুলোধোনা করে জয় ছিনিয়ে নেয়।

ওয়েস্ট ইন্ডিজের বোলারদের বিপক্ষে যেমন করে লড়াই করা হয়েছে ঠিক তেমনি কী অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাট করবে বাংলাদেশ? এমন প্রশ্ন তোলা হয় টাইগার অধিনায়কের কাছে।

ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, আমার মনে হয়ে অস্ট্রেলিয়ার বোলিং আক্রমণে অনেক তারতম্য রয়েছে। তাদের রয়েছে প্যাট কামিন্সের মতো বোলার। সে যেকোনও সময় বলের পেস পরিবর্তন করে ফেলতে পারেন। তাদের নাথান লায়ন, অ্যাডাম জাম্পার মতো স্পিনারও রয়েছেন। 

এই ম্যাচটা অন্যগুলোর মতো সহজ হবে না উল্লেখ করে মাশরাফি বলেন, আমি আগেও বলেছি সবচেয়ে বড় বিষয় হচ্ছে আত্মবিশ্বাস, যা আমাদের বোলারদের মধ্যে রয়েছে। আমার মনে হয় আমরা যদি এই আত্মবিশ্বাস নিয়ে মাঠে যেতে পারি। আর সেখানে নিজেদের সেরাটা দিতে পারি, তাহলেই উইকেটের নিয়ন্ত্রণ আমাদের কাছেই থাকবে।

প্রতিপক্ষ অজিরাও আছে দারুণ ফর্মে। নিজেদের পাঁচটি ম্যাচের মধ্যে ভারতের সঙ্গে হারলেও বাকি চারটিতে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। আফগানিস্তান, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কাকে হারিয়েছে অ্যারন ফিঞ্চের দল।

বিশ্বমঞ্চের তিন দেখায় সবগুলো জয়, অজিদের। একদিনের আন্তর্জাতিক ম্যাচে ১৯ বারের মুখোমুখিতে, কেবল একটি জয় টাইগারদের।

এবারের বিশ্বকাপে চার ইনিংসে জোড়া সেঞ্চুরি ও হাফ সেঞ্চুরিতে ৩৮৪ রানে তালিকার শীর্ষে সাকিব আল হাসান। যেখানে এক ইনিংস বেশি খেলেও প্রতিপক্ষের ফিঞ্চ ও ওয়ার্নারের রান ৩৪৩ ও ২৮১।

সাকিবের বর্তমান ফর্ম নিয়ে সাংবাদিকরা কথা বলেছেন মাশরাফির সঙ্গে। বিশ্বসেরা অলরাউন্ডার নিয়ে অধিনায়ক বলেন, সাকিব অত্যন্ত মেধাবী। তার ফর্মও উজ্জ্বল। বাংলাদেশের হয়ে অভিষেকের পর থেকেই সে মেধাবী। সে নিজেকে আত্মবিশ্বাসী হিসেবে তুলে ধরেছে। আশাকরি সে এই ধারায় এগিয়ে যাবে। যেভাবে সে খেলছে আমরা দলগতভাবে তাকে সঙ্গ দেয়ার চেষ্টা করছি।

ওয়াই/ এমকে

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়