logo
  • ঢাকা রবিবার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬
evaly

কিউদের বিপক্ষে ২৪১ রান তুলেছে প্রোটিয়ারা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৯ জুন ২০১৯, ২১:১৬ | আপডেট : ১৯ জুন ২০১৯, ২১:২৮
ছবি- সংগৃহীত
এজবাস্টনে বুধবার সকাল থেকেই ছিল বৃষ্টি আর তাই খেলা শুরু হয় নির্ধারিত সময়ের পরে। আম্পায়াররা সিদ্ধান্ত নেন এক ওভার কমিয়ে খেলা হবে ৪৯ ওভারের। এদিন টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাট করতে পাঠান নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। 

ভেজা আউট ফিল্ডের ফায়দা নিয়ে প্রোটিয়া ব্যাটসম্যানদের বিপক্ষে দাপট দেখায় কিউই বোলাররা। 
ওপেনার কুইন্টন ডি কক ফেরের ৫ রান করে। হাসিম আমলার সঙ্গে অধিনায়ক ফাফ ডু প্লেসি জুটি বাঁধার চেষ্টা করলেও ব্যক্তিগত ২৩ এবং দলের ৫৯ রানের মাথায় আউট হয়ে মাঠ ছাড়তে হয় তাকে। 

এরপর এইডেন মার্করামের সঙ্গে আরও ৫২ রান যোগ করেন অভিজ্ঞ আমলা। ক্যারিয়ারের ৮ হাজার রান পূর্ণ করে আমলা ফেরেন ৫৫ রান করে। অন্যদিকে ৩৮ রান করে মাঠ ছাড়েন মার্করাম। 

যদিও কিউই বোলারদের বিপক্ষে লড়াই চালিয়ে যান ভ্যান ডার ডুসেন ও ডেভিড মিলার (৩৬)।  ৬৭ রান করে ডুসেন ফেরেন। মিলার আউট হন ৩৬ রানে। সব মিলিয়ে ৪৯ ওভারে ৬ উইকেটে ২৪১ রান তুলে নেয় দক্ষিণ আফ্রিকা।

নিউজিল্যান্ডের হয়ে লোকি ফার্গুসন তুলে নেন ৩ উইকেট। একটি করে উইকেট নিয়েছেন শিকার করেন ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্রান্ডহোম ও মিচেল সান্টনার।

নিউজিল্যান্ড একাদশ
 
মার্টিন গাপটিল, কলিন মুনরো, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেলর, টম ল্যাথাম, জেমি নিশাম, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, লকি ফার্গুসন ও ট্রেন্ট বোল্ট।

দক্ষিণ আফ্রিকা একাদশ

হাশিম আমলা, কুইন্টন ডি কক, এইডেন মার্করাম, ফাফ ডু প্লেসি (অধিনায়ক), রাসি ফন ডার ডুসেন, ডেভিড মিলার, আন্দিলে ফেলুকওয়ায়ো, ক্রিস মরিস, কাগিসো রাবাদা, ইমরান তাহির ও লুঙ্গি এনডিগি।

ওয়াই/ এমকে 

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়