logo
  • ঢাকা মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬
evaly

টনটন থেকে নটিংহ্যামে বাংলাদেশ দল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৮ জুন ২০১৯, ২০:৩৪ | আপডেট : ১৮ জুন ২০১৯, ২১:২১
ছবি- সংগৃহীত
একটা ঘোরের মধ্যে ছিল বাংলাদেশ দল। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দুর্দান্ত শুরুর পর নিউজিল্যান্ডের কাছে হারতে হয়েছে। এরপরের ম্যাচে হারতে হয়েছে ইংল্যান্ডের কাছে। বৃষ্টিতে ভেসে যায় শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি।

এই বৃষ্টিই বাংলাদেশকে পিছিয়ে দিয়েছে সেমি-ফাইনাল থেকে অনেকখানি দূরে। এই দূরত্বটা কমিয়ে আনতে ওয়েস্ট ইন্ডিজকে হারানোটাই ছিল একমাত্র পথ।

সোমবার সমারসেটের টনটনে ক্যারিবীয়দের বিপক্ষে ৭ রানের জয়ে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। দলের সবার স্বপ্ন এখন অস্ট্রেলিয়া জয়। পারবে কি বাংলাদেশ?

টনটন থেকে নটিংহ্যামে পৌঁছেছে বাংলাদেশ দল। যাওয়ার আগে মাশরাফি বিন মুর্তজার চোখেও একই স্বপ্ন, একই আশা, ‘আশা তো আছে, দেখা যাক।’

আগামী ২০ জুন মোকাবেলা করতে হবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার। তার আগে ক্যারিবীয়দের হারিয়ে ছন্দে ফিরেছে সবাই। লিটনের অপরাজিত ৯৪ রান, সাকিবের অপরাজিত ১২৪ রানের ইনিংস সঙ্গে তামিমের রানে ফেরা। বোলাররাও নিজেদের সর্বোচ্চটা দিয়েছেন।

সব মিলে বাংলাদেশ দল এখন অস্ট্রেলিয়া জয়ের আশা করতেই পারে। তামিম ইকবাল বলেন, কাজটা কঠিন হলেও জিততে পারলে অনেক ভালো লাগবে। উইন্ডিজদের হারানোর তুলনায় এই ম্যাচটা অনেক কঠিন হবে তবে অসম্ভব না। নিজেদের উপর বিশ্বাস রাখতে হবে।

সাকিব আল হাসান তো উইন্ডিজ ম্যাচের পর সংবাদ সম্মেলনে বলে দিয়েছেন, গত যে কয়টা ম্যাচ খেলেছি সেখানে ১৪০-১৪৫ কি.মি. গতির বল খেলেছি। মানিয়ে নিয়েছি নিজেদের। আশা করি এই ম্যাচেও আমরা পারব, সেই সামর্থ্য আছে আমাদের।

এমআর/

evaly
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়